Advertisement
২৪ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী কত বছর বয়সে বিয়ে করলে জীবন সুখে ভরে উঠবে জেনে নিন

জীবনের একটি বিশেষ গুরুত্বপূর্ণ অধ্যায় হচ্ছে বিয়ে। বিশেষ করে জানা উচিত, জীবনে কোন সময়ে বা কোন বয়সে বিয়ে করলে সুখ শান্তিতে থাকা যাবে। বিয়ে মানেই নতুন জীবনে পদার্পণ, নতুন দায়িত্ব এবং দু’টি সম্পর্কের অটুট বন্ধন। 

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

কথায় আছে জন্ম, মৃত্য, বিয়ে তিন বিধাতা নিয়ে। কিন্তু এই তিনটি জিনিসের ওপর বিধাতার হাত থাকলেও গ্রহ ও নক্ষত্রের অবস্থানের ওপরও কিছুটা নির্ভর করে। জীবনের একটি বিশেষ গুরুত্বপূর্ণ অধ্যায় হচ্ছে বিয়ে। বিশেষ করে জানা উচিত, জীবনে কোন সময়ে বা কোন বয়সে বিয়ে করলে সুখ শান্তিতে থাকা যাবে। বিয়ে মানেই নতুন জীবনে পদার্পণ, নতুন দায়িত্ব এবং দু’টি সম্পর্কের অটুট বন্ধন। তাই সুখে থাকতে হলে জেনে নিন কোন বয়স বিয়ে জন্য আদর্শ।

মেষ– বিয়ের ব্যাপারে একদম তাড়াহুড়ো করা উচিত হবে না, কারণ এদের জেদ একটু বেশি হয়। তাই ধীরে সুস্থে সিদ্ধান্ত নেওয়াই ভাল হবে। বিয়ের উপযুক্ত সময় ২৫ থেকে ৩০ বছর।

বৃষ– বৃষ রাশি খুব ধীর স্থির প্রকৃতির হন। সম্পর্কের প্রতি কর্তব্য এরা খুব ভাব ভাবে পালন করতে জানেন। তাই ২০ বছর বয়সের পর থেকে যে কোনও সময়ই এরা বিয়ে করতে পারেন।

মিথুন– এরা একটু চঞ্চল ও খুঁতখুঁতে প্রকৃতির। তাই ৩০ বছর পেরতে না পেরতেই এদের বিয়ে দিয়ে দেওয়া উচিত।

কর্কট– এরা খুব নরম মনের মানুষ। সম্পর্কের মর্যাদা দিতে এরা খুব ভাল জানেন। যদি ২৫ থেকে ২৭ বছর বয়সের মধ্যে বিয়ে না দেওয়া হয়, তা হলে এরা অবসাদে ভুগতে পারেন।

সিংহ– এরা সকলের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারেন না। তাই মনের মতো সঙ্গী না পেলে বিয়ে করতে রাজি হন না। ৩০ থেকে ৩২ বছর বয়সের মধ্যে বিয়ে দিয়ে দেওয়া ঠিক।

আরও পড়ুন: এই সব স্বপ্ন দেখলে নিশ্চিত থাকুন আপনি প্রেমে সফল হতে চলেছেন

কন্যা– এরা মানুষ চিনতে খুব পারদর্শী। তাই সকলকে এদের মনে ধরে না। তবে ২৫ বছর বয়সের মধ্যে বিয়ে দেওয়া উচিত। বেশি দেরি হলে সমস্যা হতে পারে।

তুলা– যে কোনও বিষয়ে খুব শীঘ্র সিদ্ধান্ত নেয় এই রাশির মানুষ। তবে জীবনে সুখী হতে চাইলে ২০ বছরের মধ্যেই বিয়ে করে নেওয়া উচিত।

বৃশ্চিক– খুব নরম মনের হন এই রাশির জাতক জাতিকারা। ভালবাসা এবং সম্মান করার মতো জীবন সঙ্গী পেলে তাদের জন্য সব করতে পারে। তাই সঠিক জীবন সঙ্গী নির্বাচন করে তবেই বিয়ে করতে হবে। যে কোনও বয়সই এদের বিয়ের জন্য শুভ।

ধনু– এরা একটু স্বাধীনচেতা হন। কোনও বন্ধনে বাঁধতে পছন্দ করেন না। তাই আপনাকে যিনি বুঝবেন, সে রকম জীবন সঙ্গীকেই আপনার নির্বাচন করা উচিত। তবে ৩০ বছর বয়স পেরিয়ে বিয়ে করবেন না।

মকর– এরা স্বাধীন ভাবে থাকতে ভালবাসেন। এদের যারা সম্মান করেন এবং ভালবাসেন, তাদেরকেই পছন্দ করেন। তাই সে রকম মনের মতো সঙ্গী পেলে ২৫ বছর বয়সের মধ্যে বিয়ে করে নেওয়া যেতে পারে।

কুম্ভ– এরা একটু বৈচিত্রময় স্বভাবের হয়। তাই এদের এই স্বভাবকে ভালবাসবে সে রকম জীবন সঙ্গী খুঁজে ২৫ থেকে ২৮ বছর বয়সের মধ্যে বিয়ে করে নেওয়া উচিত।

মীন– এরা কল্পনার জগতে ভাসতে খুব পছন্দ করেন। এদের সব সময় যত্ন করবে, সে রকম মানুষ খুব পছন্দ করে। বিয়ের উপযুক্ত সময় ২৬ থেকে ২৯ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE