Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ব্যবসার জায়গায় বা বাড়িতে লেবু-লঙ্কা ঝোলানো হয় কেন জানেন?

ব্যবসার জায়গায় বা বাড়ির সদর দরজায় লেবু-লঙ্কা ঝোলানোর প্রথা বেশ পুরনো। কম বেশি আমরা সকলেই এই প্রথার সঙ্গে পরিচিত। এটি একটি ঘরোয়া টোটকা।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৮ মে ২০১৯ ০০:০০
Share: Save:

ব্যবসার জায়গায় বা বাড়ির সদর দরজায় লেবু-লঙ্কা ঝোলানোর প্রথা বেশ পুরনো। কম বেশি আমরা সকলেই এই প্রথার সঙ্গে পরিচিত। এটি একটি ঘরোয়া টোটকা।

কেউ কেউ ঘরোয়া টোটকাকে অন্ধবিশ্বাস বলে মনে করেন। আবার কেউ অতি বিশ্বাসের সঙ্গে এই টোটকা পালন করেন। তবে যাঁরা জ্যোতিষশাস্ত্রের ওপর বিশ্বাস রাখেন, তাঁরা এই লেবু-লঙ্কা ঝোলানোর প্রথাটিকে মানেন। তবে অবশ্যই পাতিলেবু ব্যবহার করতে হবে।

এই লেবু-লঙ্কা ঝোলানোর নির্দিষ্ট নিয়ম আছে এবং সেই নিয়মে লেবু-লঙ্কা ঝোলালে ফল খুব তাড়াতাড়ি পাওয়া যায়।

লেবু-লঙ্কা ঝোলানো হয় কেন:

সাধারণত লেবু-লঙ্কা ঝোলানো হয় এই কারণে যাতে ব্যবসার জায়গায় বা বাড়িতে কোনও অশুভ শক্তি প্রবেশ করতে না পারে এবং কারও খারাপ নজর না লাগে। কুনজর থেকে বাঁচতে এবং নেগেটিভ এনার্জিকে পজিটিভ এনার্জিতে পরিবর্তন করা যায় এই নিয়মের মাধ্যমে।

যে সব ব্যবসায়ী ব্যবসায় উন্নতি করতে পারছেন না, ব্যবসায় ভীষণ ভাবে বাধা আসছে, কোনও না কোনও ভাবে ব্যবসায় ক্ষতি হয়ে যাচ্ছে,তাঁরা এই টোটকাটিতে অবশ্যই ফল পাবেন।

লেবু-লঙ্কা ঝোলানোর সঠিক নিয়ম:

• লেবু-লঙ্কা ঝোলানোর সময় এই বগলামুখী মন্ত্র প্রয়োগ করতে হবে।

ওঁ হ্রিং বগলামুখী স্বাহা

অথবা

ওঁ হ্লীং বগলা মুখী স্বাহা

• উপকরণ– ৭টি লঙ্কা, ৩টি পাতিলেবু, হলুদ সুতো ও কিছুটা গুঁড়ো হলুদ নিতে হবে।

আরও পড়ুন: এই পাঁচটি রাশির জাতক সঙ্গী নির্বাচনে ভুল করতে পারেন (প্রথম অংশ)

• প্রথমে একটি লঙ্কা বগলামুখী মন্ত্র উচ্চারণ সহকারে হলুদ সুতো দিয়ে বেঁধে নিন। তারপর একটি পাতিলেবু ও তিনটি লঙ্কা, আবার একটি পাতিলেবু ও তিনটি লঙ্কা ও সবশেষে আর একটি পাতিলেবু মন্ত্র উচ্চারণ করে সুতোর মধ্যে প্রবেশ করান এবং সেই লেবু-লঙ্কার ওপরে একটু হলুদ গুঁড়ো ছিটিয়ে সদর দরজায় ঝুলিয়ে দিন। এটি ঝোলানোর সময় তিন বার মন্ত্র উচ্চারণ করতে হবে।

(যে কোনও ব্যবসার জায়গায়, কর্মক্ষেত্রে বা বাড়িতে সব জায়গাতেই এই টোটকাটি প্রযোজ্য)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lemon Green Chilly Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE