Advertisement
২৩ এপ্রিল ২০২৪

ডিভোর্স এড়াতে কোন জন্মমাসের পাত্রপাত্রীকে বিয়ে করা উচিত (দ্বিতীয় অংশ)

সমীক্ষায় দেখা গিয়েছে, যে সব মহিলা মে মাসে জন্মগ্রহণ করেছেন, তাঁরা সেই সব পুরুষদের বিয়ে করতে চান, যাঁরা ডিসেম্বরে জন্মেছেন। আর তাঁরা কম পছন্দ করেন সেই পুরুষদের, যাঁরা জন্মেছেন জুন মাসে।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ১৩ জুন ২০১৯ ০০:০০
Share: Save:

৫) যাঁদের মে মাসে জন্ম:

সমীক্ষায় দেখা গিয়েছে, যে সব মহিলা মে মাসে জন্মগ্রহণ করেছেন, তাঁরা সেই সব পুরুষদের বিয়ে করতে চান, যাঁরা ডিসেম্বরে জন্মেছেন। আর তাঁরা কম পছন্দ করেন সেই পুরুষদের, যাঁরা জন্মেছেন জুন মাসে। আগেই বলা হয়েছে, বিচ্ছেদের পরিমাণ খুব বেশি বিশেষ করে সেই ক্ষেত্রে, যেখানে মহিলার জন্মমাস মে আর পুরুষের জন্মমাস ফ্রেব্রুয়ারি। শুধু তাই নয়, মে মাসে জন্মানো মহিলারা যদি এপ্রিল মাসে জন্মানো পুরুষদের বিয়ে করেন, সেখানেও তাঁদের বিবাহিত জীবন বা দাম্পত্য জীবন সাধারণত ভাল হয় না। মে মাসে জন্মানো পুরুষরা সব চেয়ে বেশি করে বিয়ে করতে পছন্দ করেন সেই সব মহিলাদের, যাঁদের জন্মমাস জুন বা অগস্ট। মে মাসে জন্মানো পুরুষেরা সেই সব মহিলাদের বিয়ে করতে পছন্দ করেন না, যাঁরা ডিসেম্বর মাসে জন্মেছেন।

৬) যাঁদের জুন মাসে জন্ম:

জুন মাসে জন্মানো মহিলারা সব সময় বেশি করে বিয়ে করতে চান সেই সব পুরুষকে, যাঁদের জন্মমাস নভেম্বর। সমীক্ষায় দেখা যাচ্ছে, বিবাহ বিচ্ছেদের হার খুব বেশি, যেখানে মহিলার জন্মমাস জুন আর পুরুষের অক্টোবর। জুনে জন্মানো পুরুষ আবার বিয়ে করতে পছন্দ করেন এপ্রিলে জন্মানো মহিলাদের। জুন মাসে জন্মানো পুরুষ একদম বিয়ে করতে চান না সেই মহিলাদের, যাঁদের জন্মমাস অক্টোবর। আবার, যে সব পুরুষ জুনের শেষের দিকে জন্মেছেন, তাঁদের ভিতর একটা প্রবণতা কাজ করে জুলাইয়ের শেষের দিক থেকে অগস্টের প্রথম দিকে জন্মানো মহিলাদের বেশি করে বিয়ে করার। তবে সাধারণ ভাবে যে সব পুরুষ জুনে জন্মেছেন, তাঁরা বেশি করে বিয়ে করতে চান সেই সব মহিলাকে যাঁদের জন্ম জুন অথবা জুলাই। জানুয়ারি বা জুনে জন্মানো মহিলাদের এঁরা বিয়ে করতে চান না।

আরও পড়ুন: ডিভোর্স এড়াতে কোন জন্মমাসের পাত্রপাত্রীকে বিয়ে করা উচিত (প্রথম অংশ)

(৭) যাঁদের জন্মমাস জুলাই:

সমীক্ষায় দেখা গিয়েছে, যে সব মহিলা জুলাইয়ে জন্মেছেন, তাঁরা বিয়ে করতে পছন্দ করেন সেই সব পুরুষকে, যাঁরা জন্মেছেন জুন, অগস্ট ও অক্টোবর মাসে। এই মহিলারা সে ভাবে বিয়ে করতে চান না সেই পুরুষদের, যাঁরা মার্চ আর ডিসেম্বর মাসে জন্মেছেন। লক্ষ্য করা গিয়েছে, মার্চে জন্মানো পুরুষদের সঙ্গে যে সব মহিলার বিয়ে হয়েছে, সেখানে ডিভোর্সের হার খুব বেশি।

আবার, যে পুরুষদের জন্মমাস জুলাই, তাঁরা সব সময় বেশি করে বিয়ে করতে চান সেই মহিলাদের, যাঁরা জন্মেছেন এপ্রিল বা ডিসেম্বর মাসে। আবার, যে সব পুরুষ জুলাইয়ের প্রথম দিকে জন্মেছেন, তাঁদের বিশেষ প্রবণতা থাকে জুলাইয়ের প্রথম দিক থেকে অগস্টের প্রথম দিকে জন্মেছেন তেমন মহিলাদের বিয়ে করার।

৮) যাঁদের জন্মমাস অগস্ট:

যে সব মহিলার জন্মমাস অগস্ট, তাঁরা সব সময় অগস্টে জন্মানো পুরুষদের বিয়ে করতে বেশি আগ্রহ দেখান। তাঁরা সে ভাবে বিয়ে করতে চান না সেই পুরুষদের, যাঁরা জন্মেছেন সেপ্টেম্বরে। যে সব পুরুষ অগস্ট মাসে জন্মেছেন, তাঁরা বিশেষ ভাবে ঘর বাঁধতে আগ্রহী সেই মহিলাদের নিয়ে, যাঁরা অগস্ট, অক্টোবর বা ডিসেম্বরে জন্মেছেন। তারা খুব কমই চান সেই মহিলাদের বিয়ে করতে যাঁরা জন্মেছেন নভেম্বরে। তবে জানুয়ারি বা মার্চে জন্মানো মহিলাদের বিয়ের ক্ষেত্রে তাদের চয়েস দ্বিতীয় স্থানে, মানে অগস্ট, অক্টোবর বা ডিসেম্বরের পরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

divorce Rashi Birth month
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE