Advertisement
২৫ এপ্রিল ২০২৪

আপনি কী ধরনের ভ্রমণ পছন্দ করেন, বলে দেবে আপনার রাশি (প্রথম পর্ব)

মেষের জাতক/জাতিকারা একটু অফবিট জায়গায় বেড়াতে বেশি ভালবাসে। এরা সেই জায়গায় বেড়াতে চায় যেখানে অ্যাডভেঞ্চার আছে।

গ্রাফিক: তিয়াসা দাস।

গ্রাফিক: তিয়াসা দাস।

অসীম সরকার
শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

মেষ (মার্চ ২১–এপ্রিল ১৯)- মেষের জাতক/জাতিকারা একটু অফবিট জায়গায় বেড়াতে বেশি ভালবাসে। এরা সেই জায়গায় বেড়াতে চায় যেখানে অ্যাডভেঞ্চার আছে। এরা রক ক্লাইম্বিং, ট্রেকিং, রিভার র‍্যাফটিং, বাইকিং, ইত্যাদি পছন্দ করে। এরা পরিবারের সঙ্গে ভ্রমণ করতে ভালবাসে না।

বৃষ (এপ্রিল ২০-মে ২০)- বৃষের জাতক/জাতিকারা বেড়ানোকে বিশ্রামের অবকাশ হিসাবে দেখে। এরা জন্মগত ভাবে আরামপ্রিয়। তাই যে সব ভ্রমণে প্রচণ্ড কষ্ট বা দৈহিক পরিশ্রম আছে, তা এরা মোটেই পছন্দ করে না। এরা খুব আয়েশি। তাই যেখানে বেড়াতে যেতে চায় সেখানে ভাল হোটেলের ব্যবস্থা আছে কিনা, ভাল খাবারের ব্যবস্থা আছে কি না ইত্যাদি জেনে খরচ করে।

আরও পড়ুন: কোন কোন রাশির পুরুষের স্ত্রী সুন্দর হয় দেখে নিন

মিথুন (মে ২১-জুন ২০)- মিথুনের জাতক/জাতিকাদের বৈশিষ্ট হচ্ছে এরা যে কোন লোক বা যে কোন দলের সঙ্গে ভ্রমণে যেতে পারে, এদের কোন বায়াস নেই। তবে এরা ফ্যামিলি,বন্ধু-বান্ধবকে সঙ্গে নিয়ে বেড়াতে ভালবাসে। এরা যেখানে বেড়াতে যায় সেখানকার পরিবেশের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নেয়।সেখানকার মানুষজনের সঙ্গে মিলেমিশে তাদের মত করে চলার চেষ্টা করে, তার জন্যে আগে থেকে হোমওয়ার্ক করে থাকে। এরা আদিবাসী এলাকায় বেড়াতে গেলে চেষ্টা করে তাদের বাড়ি-ঘরে বাস করতে বা শুতে বা তাদের খাবারগুলো খেতে। তাদের কালচারাল অনুষ্ঠানে অংশ গ্রহন করতে। এরা ভ্রমনের সময় প্রাকৃতিক পরিবেশের থাকতে চায়, এরা দামী আরটিফিসিয়াল হোটেল খাবার দাবার এড়িয়ে প্রকৃত ভ্রমণকারীর মত কষ্ট স্বীকার করে।

কর্কটরাশি( জুন২১-জুলাই ২২)- এরা জন্মগতভাবে ঘরকুনো প্রকৃতির তাই এরা সেখানেই বেড়াতে চায় যেখানে বাড়ির মত পরিবেশ আছে বা জায়গাটা আগে থেকে জানা, বা যেখানে যাবে তার আশে পাশে আত্মিয়স্বজন বা পরিচিত কেউ আচ্ছে – এইসব জেনে ভেবে তবে বেড়াতে যেতে চায়। তবে জল, লেক, ব্যাকওয়াটার যেমন চিল্কা বা কেরালা, মুকুট মনিপুর, দীঘা, মাইথন এমন টাইপের ট্যুরিস্ট স্পটগুলি এদের বিশেষ পচ্ছন্দ। এরাও মিথুনের মত জায়গা সম্বন্ধে নানাভাবে জানতে চেষ্টা করে বই,ভ্রমণপত্রিকার মাধ্যমে। এদের আর একটি বৈশিষ্ট এরা একই জাগায় বছরের পর বছর ভ্রমণ করে থাকে, ফলে এদের একজীবনে ১৫ থেকে ২০বার পুরী ভ্রমন করে থাকে বা প্রতি বছর হরিদ্বার বা দারজিলিং বেড়াতে যায়।

সিংহ রাশি (জুলাই২৩-আগস্ট২২)- এরা রাজকীয় স্বভাবের। এরা হৈচৈ, হই হুল্লা,করে ভ্রমন করতে চায়। এদের সেরকম অর্থ থাকলে এরা বিলাসবহুল পাঁচ তারকা পূর্ণ হোটেল, কাসিনো বা অন্য রাজকীয় প্রমোদের ব্যবস্থা আছে এমন স্থানে বেড়াতে যেতে চায়। এরা আগ্রা,দিল্লী, মুম্বাই, বাঙ্গালোরের –কাম –মহিশুর, রাজস্থানের জয়পুরের মত পিঙ্ক সিটিতে বা কোলাহলময় শহরগুলিতে দামী লাক্সজারী এ,সি কারে ভ্রমন করতে ভালবাসে। এরা যেখানে যাবে রাজধানীর মত ট্রেনে বা প্লেনে সঙ্গী সাথী বা পরিবারকে নিয়ে ভ্রমনের পক্ষপাতী।

কন্যারাশি (আগস্ট ২৩-সেপ্টম্বর২২)-এরা আবার অদ্ভূত প্রকৃতির এরা যখন কো স্থানে ভ্রমন করতে যায় সেটাকে নিছক ভ্রমণ না বলে স্কুল বা কলেজের এক্সকারশান বলাই ভাল। এদের কাছে ভ্রমণটা এক্সকারশানের মত। ভ্রমনের আগে এরা যেখানে যাবে তার ভৌগলিক পজিশান, টপগ্রাফি, ক্লাইমেট, পারিপার্শ্বিক অবস্থা - এরা ভালভাবে স্টাডি করবে বা যারা সেখানে গেছে তাদের কাছে জানার চেস্টা করবে, যাতে করে এদের কাছে ভ্রমণটা প্রডাক্টিভ হয়। ফলে ভ্রমনের সময় এরা গওগুল ম্যাপ, টেলিসস্কোপ, ক্যামেরা সহ ভ্রমনের উপযোগী নানারকম সরঞ্জাম সঙ্গে নেয়। এরা আবার কোন হোটেলে বা থাকার জায়গায় যে যে শর্ত করে চুক্তি করে সেখানে গেলে সেসব না পেলে এরা কমপ্লেন করে বা প্রয়োজনে খতিপূরণ মামলাও করে থাকে। এরা ভ্রমণটাকে প্রডাক্টীভ আউটলুকে দেখে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tour Rashi Travel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE