Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কী ধরনের কাজে আপনি প্রতিষ্ঠালাভ করতে পারেন (প্রথম অংশ)

যারা জন্মছকটা একটু পড়তে পারেন বা পড়ার টেকনিকটা জেনেছেন, তাঁরা জানেন যে দশম ভাবে অবস্থান গ্রহ ও দশমপতির কোন ভাবে অবস্থান করছে তার উপর  নির্ভর করে  বলা যায় জাতক/জাতিকা কী ধরনের কর্মে প্রতিষ্ঠা লাভ করবে। আর জন্মছকে শনির অবস্থান জানান দেয় সেই কর্মে কতটা বাধা অতিক্রম করে কর্মে সাফল্য আসবে।

অসীম সরকার
শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৯ ০০:০০
Share: Save:

যারা জন্মছকটা একটু পড়তে পারেন বা পড়ার টেকনিকটা জেনেছেন, তাঁরা জানেন যে দশম ভাবে অবস্থান গ্রহ ও দশমপতির কোন ভাবে অবস্থান করছে তার উপর নির্ভর করে বলা যায় জাতক/জাতিকা কী ধরনের কর্মে প্রতিষ্ঠা লাভ করবে। আর জন্মছকে শনির অবস্থান জানান দেয় সেই কর্মে কতটা বাধা অতিক্রম করে কর্মে সাফল্য আসবে।

জন্মছকে লগ্নে, চতুর্থে ও দশমে শনি অবস্থান করলে কর্মলাভ হবে, তবে সে ক্ষেত্রে জাতক/জাতিকাকে অনেক পারফেকশনের মধ্য দিয়ে যেতে হবে। কারণ, শনি পরীক্ষাকারক ও কর্মকারক গ্রহ। এই স্থানগুলিতে শনি অবস্থান করলে বাধা সৃষ্টি করে কিন্তু বঞ্চিত করে না। তবে জন্মকালে অষ্টমে শনি ভীষণ খারাপ কর্ম লাভের ক্ষেত্রে। শুধু তাই নয়, গোচরে অষ্টমে শনি এলে এই সময় এক প্রকার বেকার থাকতেই হয়।

এ বার বিভিন্ন ভাবে দশমপতি অবস্থান করলে আপনার কর্মের পরিধি কী হবে তা জানা যাবে বা কী চরিত্রের কর্মের সঙ্গে আপনি আপনার জীবনকে জড়িয়ে ফেলবেন তার একটা হদিস দিতে চেষ্টা করব:

* যদি দশমপতি লগ্নে বা প্রথম ভাবে অবস্থান করে: স্বপ্রচেষ্টায় যে কর্ম বা ব্যবসা হয় সেগুলিতে আপনি আপনাকে জড়াবেন। আপনি আপনার কর্মের মালিক। আপনি নিজেই সেই সংস্থা গড়ে তুলবেন, তা আপনার কর্ম ছোটই হোক বা বড়।

আরও পড়ুন: মানুষ হিসাবে আপনি কেমন, কী বলছে তিব্বতীয় জ্যোতিষ (শেষ পর্ব)

* যদি দশমপতি দ্বিতীয় ভাবে অবস্থান করে: বেশির ভাগ ক্ষেত্রে দশমপতি যদি দ্বিতীয়ে থাকে, তারা অ্যাকান্টেন্সি, ব্যাঙ্কিং, বড় বিজনেস সংস্থায়, শিক্ষকতার মতো পেশায় জড়িয়ে থাকে।

* যদি দশমপতি তৃতীয় ভাবে অবস্থান করে: যত রকমের কমিউনেকেশন সংস্থা আছে জাতক/জাতিকাকে সেখানে কাজ করতে হতে পারে। রেল হতে পারে, উড়োজাহাজ, টেলিফোন, মোবাইল সংস্থা, কম্পিউটার, জাহাজঘাট, পোর্ট ট্রাস্ট ইত্যাদি।

*যদি দশমপতি চতুর্থ ভাবে অবস্থান করে: সে ক্ষেত্রে প্রথমেই বিল্ডিং বা রিয়াল এস্টেট ব্যবসায় জড়িত থাকতে পারে এ রকম জায়গায় জাতক/জাতিকার চাকরি হতে পারে। সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়তে পারে তারা। খনিগর্ভে যে কোনও কাজ করতে পারে, মাটি কাটা সম্পর্কিত, ডিনামাইট দিয়ে পাহাড় ফাটানো, ফার্ম ইন্ডাস্ট্রি, চাষবাস, পুকুর ও ফিশারিতে যুক্ত থাকতে পারে।

* যদি দশমপতি পঞ্চম ভাবে অবস্থান করে: সে ক্ষেত্রে জাতক/জাতিকা শেয়ার ব্যবসা বা মার্কেটিংয়ের মতো কাজে যুক্ত থাকতে পারেন, নানা ধরনের বিনিয়োগ ব্যবসায়ে যুক্ত থাকতে পারেন। নিজেও সুদের ব্যবসা করতে পারেন। নানা রকম বাঁধাই মালের ব্যবসায়ে লিপ্ত হতে পারেন।

যদি দশম পতি ষষ্ঠ ভাবে অবস্থান করে: পুলিশ, সিভিক ভলান্টিয়ার্স, মিলিটারি, রেলওয়ে প্রোটেকশন ফোর্স, ওকালতি বা ক্ষেত্রবিশেষে মেডিক্যাল লাইনে নানা ধরনের কাজে যুক্ত থাকা বোঝায়।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Success Work Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE