Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Astrological Tips

কোন ধরনের গ্রহের সংযোগে ভূতল থেকে মূল্যবান জিনিস পাওয়া যেতে পারে?

মাটির নীচ থেকে বহুমূল্যের জিনিস প্রাপ্তি কখন ঘটতে পারে? জ্যোতিষশাস্ত্র মতে, বিশেষ কিছু লক্ষণ থাকলে তবেই ওই ধরনের প্রাপ্তি সম্ভব।

প্রাচীনকালের মানুষ মূল্যবান ধাতু বা মূল্যবান সম্পত্তি নিরাপত্তার কারণে মাটির নীচে সুরক্ষিত ভাবে রেখে দিতেন।

প্রাচীনকালের মানুষ মূল্যবান ধাতু বা মূল্যবান সম্পত্তি নিরাপত্তার কারণে মাটির নীচে সুরক্ষিত ভাবে রেখে দিতেন। প্রতীকী ছবি।

সুপ্রিয় মিত্র
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ২০:৫১
Share: Save:

জ্যোতিষশাস্ত্র মতে কোন ধরনের গ্রহের অবস্থান বা যোগ ভূতল হইতে মূল্যবান বস্তু (ধাতু, রত্ন, মূল্যবান পাথর ইতাদি) প্রাপ্তি নির্দেশ করে।

প্রাচীনকালের মানুষ মূল্যবান ধাতু বা মূল্যবান সম্পত্তি নিরাপত্তার কারণে মাটির নীচে বা বাড়ির দেওয়ালের মধ্যে সুরক্ষিত ভাবে রেখে দিতেন। ওই সম্পত্তির উপযুক্ত ব্যবহার না করার ফলে তা ওই ভাবেই থেকে যায়।

বহু বছর পরে কখনও বাড়ির ভিত খুঁড়তে গিয়ে, পুকুর খুঁড়তে গিয়ে বা মাটি কাটতে গিয়ে মূল্যবান বস্তু বা ধাতু প্রাপ্ত হয়।

আপাত দৃষ্টিতে প্রাপ্তি স্বাভাবিক হলেও, জ্যোতিষশাস্ত্র মতে বিশেষ কিছু লক্ষণ থাকলে তবেই ওই ধরনের প্রাপ্তি সম্ভব।

কোন ধরনের গ্রহের অবস্থান বা যোগে ওই ধরনের প্রাপ্তি হয়?

লগ্নের দ্বিতীয় রাশির এবং চতুর্থ রাশির অধিপতির সংযোগ হলে এবং নবম রাশির অধিপতি শুভ গ্রহ হলে এই যোগ সৃষ্টি হয়।

দ্বিতীয় রাশি সম্পদ, দামি বস্তু, দামি ধাতু নির্দেশ করে। চতুর্থ রাশি গৃহ, ভূমি, স্থাবর সম্পত্তি ইত্যাদি নির্দেশ করে এবং নবম রাশি ভাগ্য নির্দেশ করে। এই তিন রাশির সংযোগ ঘটলে এই যোগ সৃষ্টি হয়।

একাদশ রাশি লাভ রাশি। একাদশ রাশি অধিপতি লাভ বা আয় পতি। দ্বিতীয় রাশি অধিপতি সম্পদ, বা দামি বস্তুর কারক, চতুর্থ অর্থাৎ গৃহ বা স্থাবর সম্পত্তির নির্দেশক। একাদশ রাশির অধিপতি চতুর্থ রাশিতে অবস্থান। চতুর্থ রাশি অধিপতি যখন শুভ গ্রহ তখন এই যোগ সৃষ্টি হয়।

একাদশ রাশির অধিপতি এবং দ্বিতীয় রাশির অধিপতি একত্রে চতুর্থ রাশিতে অবস্থান করলে এবং চতুর্থ রাশি অধিপতি শুভ গ্রহ হলে এই যোগ সৃষ্টি হয়।

লগ্নের দ্বিতীয় রাশির এবং চতুর্থ রাশির অধিপতির সংযোগ হলে এবং নবম রাশির অধিপতি শুভ গ্রহ হলে এই যোগ সৃষ্টি হয়।

যে কোনও যোগের ক্ষেত্রে লক্ষণীয় বিষয়, যোগ কতটা বলিষ্ঠ। যোগ ভঙ্গকারী কোনও বিষয়ে জন্মকুণ্ডলীতে নির্দেশ করছে কিনা ? নির্দিষ্ট দশা অন্তঃদশা প্রাপ্তির বিষয় ইত্যাদি, তবেই যোগ ফলপ্রসূ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE