Advertisement
০৫ মে ২০২৪
Astrological Tips

জবা ফুল দিয়ে কোন টোটকা করলে মিলবে নানা সমস্যা থেকে মুক্তি? কী বলে জ্যোতিষশাস্ত্র?

শাস্ত্র মতে জবা ফুলের মধ্যে একটা অপার শক্তি অন্তর্নিহিত থাকে। জবা ফুল দিয়ে পুজো করলেও নানা প্রকার উপকার পাওয়া যায়।

জবা ফুল দিয়ে পুজো করলে নানা প্রকার উপকার পাওয়া যায়।

জবা ফুল দিয়ে পুজো করলে নানা প্রকার উপকার পাওয়া যায়। প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১১:৩৬
Share: Save:

মা কালীর সবচেয়ে প্রিয় ফুল হল জবা। জবা ফুল নানা ধরনের হয়। জবা ফুল দিয়ে পুজো হয়, আবার অন্য দিকে জ্যোতিষশাস্ত্র মতে জবা ফুল দিয়ে কিছু টোটকা রয়েছে, যা করলে জীবনের নানা সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যায়। শাস্ত্র মতে জবা ফুলের মধ্যে একটা অপার শক্তি অন্তর্নিহিত থাকে। জবা ফুল দিয়ে পুজো করলেও নানা প্রকার উপকার পাওয়া যায়। জবা ফুলের টোটকা সঠিক নিয়মে করলে মঙ্গলের গ্রহ দোষ থেকে কিছুটা হলেও মুক্তি পাওয়া যায়।

টোটকা—

১) সন্তানদের পড়াশোনায় একেবারে মনোযোগ নেই, পরীক্ষার ফল শত চেষ্টার পরেও ভাল হচ্ছে না, বা লেখাপড়ায় একাগ্রতা আনতে, করতে হবে জবা ফুলের এই টোটকা। ঘরের যে কোনও একটি কোণে কয়েকটা জবা ফুল একটি পাত্রে রেখে দিন, সারা দিন-রাত সেই ফুল থাকবে এবং পরের দিন আবার তা বদলে নতুন ফুল রাখতে হবে।

২) দাম্পত্য কলহ বাড়িতে লেগেই রয়েছে? পারিবারিক অশান্তি নিয়ে জেরবার বা সংসারে কি ভাবে অশান্তি প্রবেশ করছে, তা বুঝতে পারা যাচ্ছে না? সে ক্ষেত্রে বাড়িতে জবা ফুলের গাছ লাগান। অবশ্যই লাল জবা। বাড়িতে জবা ফুলের গাছ বসালে এই ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এ ছাড়া, প্রতিদিন ঠাকুরকে জবা ফুল দিয়ে পুজো করুন।

৩) শত্রু সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে? সে ক্ষেত্রে শত্রুকে জবা ফুল উপহার দিন। যে ভাবেই হোক একটি বা কয়েকটা জবা ফুল শত্রুকে উপহার দিলেই এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যাবে।

৪) বাড়িতে বিবাহ যোগ্য ছেলে মেয়ে রয়েছেন, যাঁদের বিবাহে বিলম্ব আসছে, সে ক্ষেত্রে মা কালীর মন্দিরে জবা প্রদান করুন। বাড়ির ঈশান কোণে জবা ফুলের গাছ লাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips China Rose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE