Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Birth Chart

জন্মছকই বলে দেবে কোন বিষয়ে আকর্ষণ এবং সাফল্য

জীবনে সাফল্য লাভ, উন্নতি, শ্রীবৃদ্ধির জন্য শিক্ষা গুরুত্বপূর্ণ। আপনি যে বিষয় নিয়েই কাজ করুন সেই সংক্রান্ত শিক্ষা কর্মে সাফল্য এবং উন্নতি দান করে। বিভিন্ন জনের বিভিন্ন বিষয়ে আগ্রহ।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ১৭ মে ২০২২ ০৮:১৯
Share: Save:

জীবনে সাফল্য লাভ, উন্নতি, শ্রীবৃদ্ধির জন্য শিক্ষা গুরুত্বপূর্ণ। আপনি যে বিষয় নিয়েই কাজ করুন সেই সংক্রান্ত শিক্ষা কর্মে সাফল্য এবং উন্নতি দান করে। বিভিন্ন জনের বিভিন্ন বিষয়ে আগ্রহ। অনেক সময় সঠিক সিদ্ধান্ত বা সঠিক বিষয় নির্বাচনের ভুলে প্রতিভার বিকাশ হয় না বা কাজের ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হয়। সঠিক শিক্ষার ক্ষেত্র নির্বাচন এবং সঠিক শিক্ষা (যার যে বিষয়ে আগ্রহ) উন্নতি এবং সাফল্য দিতে পারে।

জ্যোতিষ শাস্ত্রের সাহায্যে খুব সহজেই নির্বাচন করা যায় কার কোন বিষয়ে আকর্ষণ আছে বা কোন বিষয়ে শিক্ষা সাফল্য দিতে পারে। জন্মছকের দ্বিতীয় স্থান, দ্বিতীয় পতি, এবং দ্বিতীয়ে অবস্থিত গ্রহ এই বিষয়ে পরিষ্কার ধারণা দিতে পারে।

দ্বিতীয় ক্ষেত্রে শুক্রের অবস্থান, বা দ্বিতীয় পতির সঙ্গে শুক্রের শুভ সম্পর্ক থাকলে সঙ্গীত, নৃত্য বা যে কোনও কলা শিক্ষার প্রতি আকর্ষণ এবং সাফল্য নির্দেশ করে।

দ্বিতীয় ক্ষেত্রের সঙ্গে বুধের শুভ সম্পর্ক থাকলে গণিত, হিসাবশাস্ত্র সংক্রান্ত শিক্ষার প্রতি আকর্ষণ এবং সাফল্য দান করবে।

দ্বিতীয় স্থানের সঙ্গে রবির শুভ সম্পর্ক রাজনীতি এবং ঔষধ সংক্রান্ত পড়াশোনায় আকর্ষণ এবং সাফল্য নির্দেশ করে।

দ্বিতীয় স্থানের সঙ্গে শনির সম্পর্ক প্রযুক্তিবিদ্যা, ইঞ্জিনিয়ারিং সংক্রান্ত বিষয়ে আকর্ষণ এবং সাফল্য নির্দেশ করে।

দ্বিতীয় স্থানের সঙ্গে বৃহস্পতির শুভ সম্পর্ক সংস্কৃত, সাহিত্য, বিজ্ঞান, দর্শন, আইন, বাঙ্কিং সংক্রান্ত বিষয়ে আকর্ষণ এবং সাফল্য নির্দেশ করে।

দ্বিতীয় ক্ষেত্রের সঙ্গে মঙ্গলের সম্পর্ক শল্য চিকিৎসা, রসায়নশাস্ত্র, ঔষধশাস্ত্র ইত্যাদি বিষয়ে আকর্ষণ এবং সাফল্য নির্দেশ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE