Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Vastu Shastra

দিনের যে কোনও সময়ে এই কাজগুলি করলে ঈশ্বরের কৃপা পাবেন

ঈশ্বরের কৃপা পেতে আমরা কে না চাই। ঈশ্বর যেন সারা জীবন আমাদের ওপর তাঁর কৃপা বর্ষায় সেই আশায় আমরা কত কি না করে থাকি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ০৮:২১
Share: Save:

ঈশ্বরের কৃপা পেতে আমরা কে না চাই। ঈশ্বর যেন সারা জীবন আমাদের ওপর তাঁর কৃপা বর্ষায় সেই আশায় আমরা কত কি না করে থাকি। আমরা সারা দিনে কত ক্ষণ ঈশ্বরের সেবা করি তা এক বার ভেবে দেখা প্রয়োজন কারণ নানা ব্যস্ততার মধ্যে ঈশ্বরকে সারা দিনে অন্তত এক বার ডাকতেই হবে বা তাঁর সেবা করতেই হবে।

এমন কিছু কাজ রয়েছে যা অল্প সময়ের জন্যও করতে পারলে আমরা ঈশ্বরের কৃপা লাভ করতে পারি। ঈশ্বর খুব অল্পে সন্তুষ্ট হন, এ কথা আমরা সকলেই জানি। তাই সারা দিনে অতি অল্প সময় এই সব কাজ করার মাধ্যমে ঈশ্বরের কৃপা লাভ করতে পারি।

কাজগুলি কী কী—

• ঈশ্বরের নাম শোনা। শ্রবণে প্রচুর শক্তি লুকিয়ে রয়েছে। তাই সারা দিনে সামান্য সময়ের জন্য হলেও ঈশ্বরের নাম গান শুনতে পারলে জীবনে খুবই উপকৃত হওয়া যাবে।

• পুজো করা। বাড়ির যে কোনও এক জন পুজো দিলেই বাড়ির সকলের পুজো দেওয়া সম্পূর্ণ হয়ে গেল তা নয়। কারণ বাড়ির যে সদস্য পুজো করলেন তিনি ঈশ্বরের কৃপা পেলেন। তাই ঈশ্বরের কৃপা পেতে বাড়ির সকল সদস্যের পুজো করা আবশ্যক।

• জপ করা অত্যন্ত শুভ প্রভাব বিস্তার করে মানুষের মনে এবং সংসারে। যদি দীক্ষা মন্ত্র না থাকে তা হলে ইষ্ট দেবতার নাম জপ করলেও যথেষ্ট ফল পাওয়া যায়।

• সেবা করা। ভগবানের সেবা করার সঙ্গে সঙ্গে মানুষের সেবা করলেও ঈশ্বর খুবই সন্তুষ্ট হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE