Advertisement
২৫ এপ্রিল ২০২৪
puja

মন্দিরে পুজো দেওয়ার পর করুন এই কাজটি, ফল পাওয়া যাবে দ্রুত

পুজোর পর এমন একটি কাজ রয়েছে যা করতে পারলে পুজোর ফল দ্রুত পাওয়া যায়। দেখে নিন সেই কাজটি কী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৫৮
Share: Save:

মন্দিরে গিয়ে পুজো দেওয়ার রেওয়াজ প্রায় সব হিন্দু ধর্মের মধ্যেই রয়েছে। আমরা মন্দিরে সাধ্য মতো পুজো দেওয়ার পর মনের কামনা জানাই এবং প্রসাদ গ্রহণ করি। কিন্তু পুজোর পর এমন একটি কাজ রয়েছে যা করতে পারলে পুজোর ফল দ্রুত পাওয়া যায়। দেখে নিন সেই কাজটি কী।

পুজোর পর কী করা উচিত—

মন্দির পরিক্রমা– যদি ভক্তিভরে পুজো করার পর আমরা সেই মন্দিরের পরিক্রমা করতে পারি, তা হলে ভগবান ভক্তের ওপর খুব খুশি হন এবং তাঁর মনের সকল ইচ্ছা পূরণ করে থাকেন।

• মন্দির পরিক্রমা করলে শুভ ফল পাওয়া যায়। মন্দিরের চারপাশে থাকে বেশ কিছু পজিটিভ প্রভাব। সেই প্রভাবগুলি আমাদের শরীরের মধ্যে প্রবেশ করে আমাদের শরীরের নেগেটিভ শক্তিকে হারিয়ে দেয়।

• শরীরে পজিটিভ প্রভাব থাকলেই সব কাজে সাফল্য আসবে। সাফল্য থাকলেই সুখ, সমৃদ্ধি ও মানসিক শান্তি থাকবে। মা লক্ষ্মী সবসময় আপনার ঘরে বিরাজমান হয়ে থাকবেন।

মন্দির পরিক্রমা করার কিছু নিয়ম—

১) মন্দির পরিক্রমা করার সময় মনে রাখতে হবে যে, ভগবান যেন আপনার ডানদিকে থাকেন। অর্থাৎ আপনি আপনার বাম দিক থেকে পরিক্রমা শুরু করে ডান দিকে শেষ করবেন।

২) মন্দির পরিক্রমা করার সময় যে দেবতার মন্দির পরিক্রমা করা হচ্ছে মনে মনে সেই দেবতার নাম জপ করতে হবে। এতে ফল দ্রুত মিলবে।

কোন দেবতার মন্দির কত বার পরিক্রমা করতে হবে—

• নারায়ণ বা বিষ্ণু মন্দির– ৪ বার।

• গণেশ মন্দির– ৩ বার।

• সূর্য মন্দির– ৭ বার।

• শিব মন্দির– ১ বার।

• দুর্গা, কালী, মনসা মন্দির– ১ বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE