Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪

মণিবন্ধ রেখায় লেখা

মণিবন্ধ রেখা থেকে জাতকের জীবনের ভবিষ্যৎবাণী বহুলাংশে সঠিক হয়। মণিবন্ধ রেখা ব্যক্তির জীবনে হস্তরেখা ব্যতিতও তার পারিবারিক স্থিতি, প্রগতি, গৃহ-কর্ম, কার্যক্ষেত্র প্রভৃতি ক্ষেত্রের অবস্থান নির্ধারণ করতে অত্যন্ত গরুত্বপূর্ণ ভূমিকা নেয়।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৮ ০০:০২
Share: Save:

মণিবন্ধ রেখা থেকে জাতকের জীবনের ভবিষ্যৎবাণী বহুলাংশে সঠিক হয়। মণিবন্ধ রেখা ব্যক্তির জীবনে হস্তরেখা ব্যতিতও তার পারিবারিক স্থিতি, প্রগতি, গৃহ-কর্ম, কার্যক্ষেত্র প্রভৃতি ক্ষেত্রের অবস্থান নির্ধারণ করতে অত্যন্ত গরুত্বপূর্ণ ভূমিকা নেয়। ব্যক্তির জন্মকুন্ডলী বিচারেও ব্যক্তির মণিবন্ধ বা মণিবন্ধ রখা বিচারের প্রয়োজন আছে। এই সব কারণে মণিবন্ধ রেখার লেখা আমাদের জীবনে অত্যন্ত মহত্বপূর্ণ এবং সংবেদনশীল।

মণিবন্ধ থেকে বহির্ভূত রেখা যদি ত্রিভুজাকৃতি ধারণ করে তাহলে জাতক নীতিবাদি ও গুপ্ত বিদ্যার অধিকারী হয়ে থাকে। এই ধরনের রেখা সম্বলিত ব্যক্তি একাধিক বাড়ির মালিক হয়ে থাকে।

মণিবন্ধ থেকে উদ্গত হয়ে কোনও রেখা যদি নীচের দিকে যায় তবে তাকে শুভ হিসাবে বিবেচিত করা হয় না।

যদি কোনও পুরুষ জাতকের হস্তে শৃঙ্খলাকার মণিবন্ধ রেখা থাকে তবে তা পূর্ণ শুভ ফল প্রদান করে না। এক্ষেত্রে পুরুষ যতটা পরিশ্রম করে সেই অনুরূপ ফল প্রাপ্ত হয় না। কিন্তু এই ধরনের শৃঙ্খলাকার রেখা যদি স্ত্রী হস্তে থাকে তাহলে বৈবাহিক জীবন অত্যন্ত ব্যতিব্যস্ত হয়, তাদের অপযশও হয়ে থাকে, এমন কি তারা দ্বিতীয় কোনো সম্বন্ধ সূত্রেও আবদ্ধ হতে পারে।

মণিবন্ধ থেকে উৎসারিত হয়ে যদি দুটি রেখা বুধ পর্বতাভি মুখে যায় তাহলে ব্যক্তি সফল ও খ্যাতনামা উদ্যোগপতি হয়ে থাকে।

যদি তিনটি মণিবন্ধ রেখার এক অথবা দুই স্থান খন্ডিত হয়ে থাকে তাহলে জাতক স্বীয় অভিমানের কারণে কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়।

মণিবন্ধ হতে উৎপন্ন কোনও রেখা যদি রাহুর ক্ষেত্রের দিকে প্রসারিত থাকে তাহলে জাতকের জীবন সদা সংঘর্ষময় হয়ে থাকে তবে জাতক সংঘর্ষের মধ্য দিয়ে সফলতা লাভও করে।

মণিবন্ধ থেকে উদ্ভূত কোনও রেখা যদি শুক্র পর্বতাভিমুখে যায় তবে ব্যক্তির প্রণয় সম্বন্ধ অত্যন্ত খোলামেলা হয়।

মণিবন্ধ হতে উদ্গত রেখা যদি শনির পর্বতে প্রসারিত থাকে এবং মস্তিস্ক রেখা বক্র থাকে তাহলে ব্যক্তি মহা চোর হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE