Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vastu Shastra

বাড়ির প্রধান দরজায় এই কাজগুলো করলে আর্থিক উন্নতি হবে

মা লক্ষ্মী আমাদের ঘরে সর্বদা থাকুন, এটা আমরা সকলেই চাই। লক্ষ্মীর কৃপায় অভাব অনটন থেকে দূরে থাকা যায় সবসময়। কিন্তু মনে রাখতে হবে বাড়িতে এমন কিছু ভুল আমরা করে থাকি যার ফলে বাস্তুদোষ সৃষ্টি হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ০৮:২২
Share: Save:

মা লক্ষ্মী আমাদের ঘরে সর্বদা থাকুন, এটা আমরা সকলেই চাই। লক্ষ্মীর কৃপায় অভাব অনটন থেকে দূরে থাকা যায় সবসময়। কিন্তু মনে রাখতে হবে বাড়িতে এমন কিছু ভুল আমরা করে থাকি যার ফলে বাস্তুদোষ সৃষ্টি হয়। আর যে বাড়িতে বাস্তুদোষ থাকে সেই বাড়িতে লক্ষ্মীদেবী কখনও থাকেন না। বিশেষ করে বাড়ির প্রধান দরজার প্রতি নজর রাখা দরকার। এমন কিছু বিষয় রয়েছে যা বাড়ির প্রধান দরজায় করতে পারলে সংসারের মঙ্গল তথাআর্থিক উন্নতি হয় দ্রুত।

দেখে নিন কাজগুলি কী কী—

• বাড়ির প্রধান দরজায় একটা ছোট মাপের ঘণ্টা ঝুলিয়ে রাখুন। ঘণ্টাটা এমন ভাবে রাখতে হবে যেন যাতায়াত করার সময় তা মাথা স্পর্শ করে।

• বাড়ির প্রধান দরজা প্রতি দিন সকালবেলা জল ঢেলে ধুয়ে ফেলা উচিত। এই জলে সামান্য পরিমাণ ফটকিরি মিশিয়ে দিতে হবে। যদি ফটকিরি না থাকে তা হলে অল্প নুন মিশিয়ে দিতে হবে। এই কাজটি যদি প্রতি দিন করা সম্ভব নাও হয় তা হলে মঙ্গলবার এবং শনিবার করা যেতে পারে।

• অবশ্যই খেয়াল রাখতে হবে যে বাড়ির প্রধান দরজা যেন ভাঙাচোরা না হয়।

• বাড়ির প্রধান দরজা যেন রং ওঠা না থাকে। দরজার যেন সব সময় সঠিক রং করা থাকে।

• বাড়ির প্রধান দরজার রং কখনও নীল বা কালো করতে নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE