Advertisement
০৪ মে ২০২৪
Astrological Tips

কোন জিনিস অন্যের থেকে ধার করে ব্যবহার করতে নেই? কী বলে জ্যোতিষশাস্ত্র?

কিছু জিনিস অন্যের কাছ থেকে নিয়ে ব্যবহার করতে নেই। কোন কোন জিনিস ধার না করাই ভাল?

image of a pen.

জ্যোতিষশাস্ত্র মতে কলম অন্যের কাছ থেকে ধার করতে নেই। ছবি: সংগৃহীত।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১০
Share: Save:

মানুষ বা বস্তু প্রত্যেক জিনিসের মধ্যেই বিশেষ এক শক্তি অন্তর্নিহিত থাকে। সেই শক্তি ইতিবাচক বা নেতিবাচক দুই ধরনের হতে পারে। মানুষের ব্যবহার করা জিনিসের মধ্যে সেই শক্তি সঞ্চারিত থাকে। আবার মানুষের মধ্যেও সেই ব্যবহৃত জিনিসের শক্তি সঞ্চারিত হতে পারে। তাই অন্যের জিনিস ধার করে ব্যবহার করা একদম নিষিদ্ধ বলে মনে করেন ফেংশুই বিশেষজ্ঞরা। ফেংশুই মতামতে অন্যের ব্যবহার করা কিছু কিছু জিনিস ধার করে ব্যবহার করার উপর বিশেষ নিষেধাজ্ঞা জারি করেছে। এর ফলে জীবনে নেমে আসতে পারে ঘোড় বিপত্তি।

দেখে নিই কোন জিনিসগুলি ধার করে ব্যবহার করতে নেই-

১) টাকা-পয়সা– অন্যের কাছ থেকে টাকা-পয়সা ধার করা একেবারেই উচিত নয়। এতে নিজের দুর্ভাগ্যকে নিজেই ডেকে আনার ইঙ্গিত দেয়। সাধারণত আর্থিক বিশেষজ্ঞরাও এই পরামর্শই দিতে থাকেন।

২) কলম – কলম অন্যের কাছ থেকে ধার করতে নেই, তবে যদি একান্ত প্রয়োজন হয় ধার করার, তা হলে দ্রুত কলম ফিরিয়ে দিতে হবে। কলম ধার করা খুব একটা ভাল বলে মনে করা হয় না।

৩) বিছানা– অন্যের ব্যবহার করা বিছানা ধার করে ব্যবহার করতে নেই, কারণ তার শরীরের নেতিবাচক শক্তি আপনার শরীরেও সঞ্চারিত হতে পারে। যার ফলে নানা দিক থেকে ক্ষতির সম্ভাবনা আসতে পারে।

৪) জামা-কাপড়– অন্যের ব্যবহার করা জামা-কাপড় ধার করে পরতে নেই, এর ফলে তার নেতিবাচক শক্তি আপনার মধ্যে সঞ্চারিত হয়ে আপনাকে ক্ষতিগ্রস্থ করতে পারে।

৫) ঘড়ি- অন্যের কাছ থেকে ধার করে কখনও ঘড়ি ব্যবহার করতে নেই, কারণ এর ফলে তার খারাপ সময়কে নিজের সঙ্গী করে নেওয়া বোঝায়।

৬) মানিব্যাগ– টাকা-পয়সার মতো অন্যের মানিব্যাগ ব্যবহার করাও অত্যন্ত অশুভ বলে মানা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE