Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Relationship

Relationship: পরিবারে সম্পর্কঘটিত জটিলতার সমাধান করতে পারে এই উপায়গুলি

পরিবারের সকলের মধ্যে মধুর সম্পর্ক অটুট থাকুক, এটা কে না চায়! কিন্তু প্রায়শই দেখা যায়, পরিবারের সদস্যদের পারস্পরিক সম্পর্কের মধ্যে কোনও না কোনও কারণে দূরত্ব এসে যাচ্ছে এবং নানা সমস্যার সৃষ্টি হচ্ছে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ০৭:৩৪
Share: Save:

পরিবারের সকলের মধ্যে মধুর সম্পর্ক অটুট থাকুক, এটা কে না চায়! কিন্তু প্রায়শই দেখা যায়, পরিবারের সদস্যদের পারস্পরিক সম্পর্কের মধ্যে কোনও না কোনও কারণে দূরত্ব এসে যাচ্ছে এবং নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। এর কারণ হল গ্রহের হেরফের। আমাদের প্রত্যেকটি সম্পর্ক কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত, যেমন মায়ের সঙ্গে সম্পর্ক রয়েছে চন্দ্রের, বাবার সঙ্গে সম্পর্ক রয়েছে সূর্যের এবং ভাই-বোনের ক্ষেত্রে মঙ্গলের। তাই মধুর সম্পর্ক বজায় রাখতে কী ভাবে গ্রহকে সন্তুষ্ট রাখতে হয়, রইল সেই সংক্রান্ত কিছু পরামর্শ।

টিপস—

১) বাবার সঙ্গে সম্পর্ক মধুর রাখতে হলে প্রতিদিন সকালবেলা সূর্যদেবকে জল অর্পণ করুন। এ ছাড়া প্রত্যেক রবিবার উপবাসে থেকে সূর্যদেবের পুজো করলে খুব ভাল পাওয়া যায়।

২) মায়ের সঙ্গে সম্পর্ক মধুর রাখতে হলে চন্দ্রের পুজো করতে পারেন। এ ছাড়া শিবের পুজো করলেও খুব ভাল ফল পাওয়া যাবে। প্রত্যেক সোমবার যে কোনও শিবমন্দিরে কোনও সাদা জিনিস ও জল দান করুন।

৩) ভাই-বোনের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে হলে হনুমানজির পুজো করতে হবে। এ ছাড়া মঙ্গলবার গুড় দান করলেও ভাল ফল পাওয়া যায়।

৪) বাবা এবং সন্তানদের মধ্যে সম্পর্ক ভাল রাখার জন্য বৃহস্পতিবার ভগবান শ্রীকৃষ্ণের মূর্তির কপালে হলুদের তিলক লাগান।

৫) দাম্পত্য সম্পর্ক ঠিক রাখতে হলে শুক্রবার খুব ভাল ভাবে লক্ষ্মী পুজো করুন। যদি সম্ভব হয়, সাদা মিষ্টি প্রত্যেক শুক্রবার দান করুন।

৬) দাদুর সঙ্গে সুসম্পর্ক রাখতে হলে যত বেশি সম্ভব গাছ লাগান এবং পশুদের খাবার খাওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE