Advertisement
০৭ মে ২০২৪
Dol Purnima

Holi 2022: সুখ সমৃদ্ধি বৃদ্ধি করতে দোল পূর্ণিমার দিন করুন এই কাজ এবং বাড়িতে আনুন এই সব জিনিস

এই দিন একে অপরকে রাঙিয়ে তোলে সবাই। এ ছাড়া এই দিন কিছু উপায় রয়েছে যা করতে পারলে সুখ সমৃদ্ধি ও ভাগ্যের সহায় পাওয়া যাবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ০৮:১৯
Share: Save:

১৮ মার্চ ২০২২ শুক্রবার দোল পূর্ণিমা। এটি অত্যন্ত শুভ একটি দিন। এই তিথি মানুষ আনন্দের সঙ্গে পালন করেন। এই দিন একে অপরকে রাঙিয়ে তোলে সবাই। এ ছাড়া এই দিন কিছু উপায় রয়েছে যা করতে পারলে সুখ সমৃদ্ধি ও ভাগ্যের সহায় পাওয়া যাবে। দোল পূর্ণিমার দিন বাড়িতে কয়েকটি জিনিস কিনে আনতে পারলে খুবই শুভ ভাবে কাটবে বাকি বছরটা।

দেখে নিন উপায়গুলি—

• দোল পূর্ণিমার দিন খুব ভোরে ঘুম থেকে উঠতে হবে এবং স্নান করতে হবে। স্নানের জলে সামান্য গঙ্গাজল মিশিয়ে নিতে হবে। সম্ভব হলে গঙ্গায় স্নান করুন। এর ফলে খুবই শুভ প্রভাব লাভ করা যায়।

• এই দিন একটি তামার পাত্রে, সম্ভব না হলে যে কোনও ধাতুর পাত্রে কিছুটা গঙ্গাজল, সামান্য গুড় এবং একটু আবির মিশিয়ে সূর্যদেবের উদ্দেশে অর্পণ করুন।

• আবির যে কোনও রঙের ব্যবহার করতে পারেন। কিন্তু বিশেষ করে নীল এবং গোলাপি আবির ব্যবহার করা খুব শুভ।

আরও পড়ুন:

• এই দিন রাতেরবেলা একটা গোটা নারকেল লাল কাপড়ে মুড়ে তাতে আটা এবং সিঁদুর লাগিয়ে চন্দ্রদেবকে নিবেদন করুন।

• এই দিন একটা ছোট রুপোর থালায় খেজুর, সাবু এবং কেশর দিয়ে চন্দ্রদেবের উদ্দেশে নিবেদন করুন। সব শেষে ধূপ, দীপ দেখাতে ভুলবেন না।

এই দিন বাড়িতে কী কী জিনিস কিনে আনতে হবে—

এই দিন বাড়িতে শ্রীকৃষ্ণের সব প্রিয় জিনিস কিনে আনতে হবে। এতে শ্রীকৃষ্ণ অত্যন্ত প্রসন্ন হন। এই দিন বাড়িতে আনুন ময়ূরের পালক, বাঁশি, শঙ্খ, যে কোনো ধাতুর কচ্ছপের মূর্তি এবং শ্রীকৃষ্ণের প্রিয় যে কোনও একটি খাবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dol Purnima Holi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE