Advertisement
১৫ জুলাই ২০২৪
Depression

জীবন হতাশায় পরিপূর্ণ? কিছুতেই হতাশা পিছু ছাড়তেই চাইছে না? করুন এই টোটকাগুলি

সুখ দুঃখ মিলিয়ে আমাদের এই জীবন। জীবনে কখনও সুখ আবার কখনও দুঃখ। সুখের সময় জীবন থেকে যেন খুব সহজেই চলে যায় আর দুঃখ হতাশা কিছুতেই যেন পিছু ছাড়তে চায় না।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ০৮:০২
Share: Save:

সুখ দুঃখ মিলিয়ে আমাদের এই জীবন। জীবনে কখনও সুখ আবার কখনও দুঃখ। সুখের সময় জীবন থেকে যেন খুব সহজেই চলে যায় আর দুঃখ হতাশা কিছুতেই যেন পিছু ছাড়তে চায় না। মানুষ যখন হতাশায় ভোগেন তখন কোনও কিছুই যেন ভাল লাগে না। শুধু মনে হয় কখন এই হতাশা কাটিয়ে উঠে একটু সুখের দিনের খোঁজ পাব।

তবে এটাও ঠিক যে দুঃখ যখন এসেছে তখন সুখ এক দিন না দিন আসবেই।

জ্যোতিষশাস্ত্র মতে এমন কিছু টোটকা রয়েছে যা জীবন থেকে এই হতাশা কিছুটা হলেও কাটিয়ে দিতে সাহায্য করে। শুধুমাত্র টোটকাগুলি সঠিক নিয়ম অনুসারে করতে হবে।

টোটকা

• যখন জীবন অতিরিক্ত দুঃখ হতাশায় ভরে উঠবে তখন ঘরের যে কোনও কোণে একটা সরষের তেলের প্রদীপ জ্বালিয়ে সেই আগুনে পাঁচটা লাল শুকনো লঙ্কা পুড়িয়ে ফেলুন। এই কাজটি পর পর পাঁচটা শনিবার করতে হবে।

• একটা কাচের গ্লাস জল ভর্তি করে নিন এবং সেই জলে একটা গোটা পাতিলেবু দিয়ে জলপূর্ম গ্লাসটা ঘরের দক্ষিণ-পূর্ব দিকে রেখে দিন। এই কাজটি সপ্তাহে যে কোনও দিন করতে পারেন। তবে যে দিন থেকে এই কাজটি করবেন সেই একই দিনে পর পর পাঁচ সপ্তাহ কাজটি করতে হবে।

• হতাশা থেকে দ্রুত মুক্তি পেতে রাতে ঘুমনোর সময় বালিশের নিচে এক টুকরো ফিটকিরি এবং বালিশের ওপর নিজের আঙুলের সাহায্যে ওঁ লিখে ঘুমিয়ে পড়ুন।

• ঘরের দক্ষিণ-পূর্ব কোণে একটা ময়ূরের পালক রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Depression
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE