Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ ছাড়াই মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীর নাম ঘোষণা মহারাষ্ট্রে। কলকাতায় রথের উদ্বোধনে মমতা। রয়েছে উইম্বলডনের ম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ জুলাই ২০২২ ০৬:২৮
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

দীর্ঘ রাজনৈতিক টালবাহানার পর বৃহস্পতিবার মহারাষ্ট্রের কুর্সিতে বসলেন একনাথ শিন্ডে। মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন শিবসেনার এই বিদ্রোহী নেতা। আর উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন মহারাষ্ট্রের দু’বারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। তবে বিধানসভার বিশেষ অধিবেশনে শিন্ডেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে। এই অবস্থায় আজ, শুক্রবার সেখানকার রাজনৈতিক পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

আজ রথযাত্রা

Advertisement

আজ রথযাত্রা। সেই উপলক্ষে দুপুর দুটোয় মিন্টো পার্কে ইসকনের রথ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল সাড়ে তিনটেয় বারুইপুর পদ্মপুকুরে রথযাত্রা উপলক্ষে সাংসদ মিমি চক্রবর্তী উপস্থিত থাকবেন। বিকেল চারটেয় পাঁচলায় রথযাত্রা উদ্বোধন করার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

রাজ্যের কোভিড সংক্রমণ

বৃহস্পতিবার রাজ্যে করোনা সংক্রমণ দেড় হাজারের গণ্ডি টপকেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫২৪ জন। এখনও পর্যন্ত কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ২৯ হাজার ৪২৫ জন। কলকাতাতেই দৈনিক আক্রান্ত পাঁচশোর উপর। আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


দেশের কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে লাগামছাড়া সংক্রমণ! বুধবার এক দিনে করোনা আক্রান্ত হলেন ১৮,৮১৯ জন। কোভিডে মৃত্যু হল ৩৯ জনের। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। আজ সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যার দিকে নজর থাকবে।

তরুণ মজুমদারের খবর

প্রায় ১০ দিন হতে চলল অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন চিত্রপরিচালক তরুণ মজুমদার। হাসপাতাল সূত্রে খবর, এখন তাঁর অবস্থা কিছুটা স্থিতিশীল। ফলে পরিচালককে এখন আর উডবার্ন ওয়ার্ডে স্থানান্তরিত করা হবে না। এসএসকেএম হাসপাতালের আইসিইউ-তে রেখেই চিকিৎসা হবে বর্ষীয়ান এই পরিচালকের।

আবহাওয়ার খবর

প্রবল বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। দক্ষিণে এখনও নিয়মিত বৃষ্টির দেখা নেই। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন এখানে খুব একটা বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

ভারত ও ইংল্যান্ড টেস্ট

আজ ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচ রয়েছে। দুপুর ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

উইম্বলডন

আজ বিকেল সাড়ে ৩টে থেকে উইম্বলডনের ম্যাচ শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement