Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Farmer's Protest

News of the day: ‘ঐতিহাসিক’ ধর্না তুলে নিতে পারেন কৃষকরা, মমতার জেলা-সফর, আজ নজরে কী কী

মঙ্গলবার রাজস্থানের জয়পুরে ৯ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। তবে কিছুটা স্বস্তির বিষয়, তাঁরা সকলেই উপসর্গহীন।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ০৭:১৯
Share: Save:

তিন কৃষি আইন প্রত্যাহার নিয়ে দীর্ঘ দিন ধরে ধর্না, প্রতিবাদ এবং আন্দোলন করে আসছেন কৃষকরা। আজ, বুধবার তাঁদের সেই কর্মসূচি শেষ হতে পারে। কারণ, কৃষকদের দাবি মতো কৃষি আইন বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। সংসদের শীতকালীন অধিবেশনে সেই বিলটি খারিজ হয়। কৃষি আইন প্রত্যাহার ছাড়াও চলতি অধিবেশনে একাধিক বিল আনতে চলেছে বিজেপি। আজ, বুধবার নতুন কোনও বিল তারা আনে কি না, সেটাই দেখার।

আজ ফের নজর থাকবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের দিকে। মঙ্গলবার দুই দিনাজপুর নিয়ে প্রশাসনিক বৈঠক করেন তিনি। আজ তাঁর সকাল ও বিকেলে দু'টি প্রশাসনিক বৈঠক রয়েছে। প্রথমটি মালদহ এবং দ্বিতীয়টি মুর্শিদাবাদে।

গ্রাফিক- সনৎ সিংহ।

মমতার ওই কর্মসূচি ছাড়াও আজ নজর থাকবে ভারতের ওমিক্রন সংক্রান্ত খবরের দিকে। ওমিক্রনের এই বাড়বাড়ন্তের মধ্যে ক্রমশ বাড়ছে করোনাও। গোটা দেশের মতো এ রাজ্যেও বাড়ছে করোনা সংক্রমণ।

করোনার এই পরিস্থিতির মধ্যেই কলকাতা পুরভোটের প্রচারে নেমেছেন প্রার্থীরা। কেউ দরজায় দরজায় গিয়ে, কেউ বা ছোট ছোট পথসভা করে প্রচার করছেন। এই ভোটকে সামনে রেখেই নির্বাচনী ইস্তাহার প্রকাশ করছে বিজেপি। আজ ৩টে নাগাদ তাদের ইস্তাহার প্রকাশ করার কথা। নজর থাকবে সে দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmer's Protest Mamata Banerjee TMC The Ashes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE