Advertisement
০১ মে ২০২৪
Coal Mine Labourers Kidnapped

অসম-অরুণাচল সীমানায় অপহৃত ১০

সেনা সূত্রের বক্তব্য, গত কাল ওই এলাকায় প্রচণ্ড বৃষ্টি হয়। হয়তো সেই সুযোগে বেশ শ্রমিকদের অপহরণ করেছে জঙ্গিরা। তাঁদের অরুণাচলের জঙ্গলে রাখা হয়ে থাকতে পারে।

kidnap

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলচর শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২২
Share: Save:

অসম-অরুণাচল প্রদেশ সীমানা সংলগ্ন তিনসুকিয়া জেলার ১৪ নম্বর কয়লা খনি থেকে ১০ জন শ্রমিককে অপহরণ করা হয়েছে৷ সেনা সূত্রে ইঙ্গিত, আলফা এবং নাগা জঙ্গি সংগঠন এনএসসিইউএন-এর

শনিবার শেষ রাতে সাত জনের এক অস্ত্রধারী দল কয়লাখনিতে হানা দিয়ে ওই শ্রমিকদের তুলে নিয়ে যায়৷ এই ঘটনার পেছনে আলফা (স্বাধীন) ও এনএসসিএন (কেওয়াইএ) জড়িত বলে সন্দেহ করা হচ্ছে৷ তবে কোনও জঙ্গি সংগঠন এখনও ঘটনার দায় স্বীকার করেনি৷ জানা যায়নি এ ভাবে শ্রমিকদের অপহরণ করার কারণও৷ তিনসুকিয়ার পুলিশ সুপার অভিজিৎ গৌরব বলেন, দ্রুত তাঁদের উদ্ধার করা হবে। সেনা সূত্রে খবর, আলফা (স্বাধীন) ও এনএসসিএন মিলে এই ঘটনা ঘটিয়েছে বলে গোয়েন্দা সূত্রে জানতে পেরেছে তারা। ওই এলাকায় কিছু দিন ধরে এনএসসিএনের গতিবিধি বাড়ছিল। আলফা নেতা রূপম অসম ও মৃগাঙ্ক অসমও ওই এলাকায় সক্রিয় ছিল।

সেনা সূত্রের বক্তব্য, গত কাল ওই এলাকায় প্রচণ্ড বৃষ্টি হয়। হয়তো সেই সুযোগে বেশ শ্রমিকদের অপহরণ করেছে জঙ্গিরা। তাঁদের অরুণাচলের জঙ্গলে রাখা হয়ে থাকতে পারে। ওই এলাকায় আফস্পা কার্যকর নেই। ফলে সেনার অভিযান কঠিন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Arunachal Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE