Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Chhattisgarh

Chhattisgarh: চাকরি পেল ১০ মাসের শিশুকন্যা, ভারতীয় রেলের ইতিহাসে নজিরবিহীন ঘটনা

ভারতীয় রেলের ইতিহাসে সম্ভবত প্রথম এমন ঘটনা ঘটল। ছত্তীসগঢ়ের ১০ মাস বয়সের এক শিশুকে চাকরি দেওয়া হল। নেওয়া হল তার আঙুলের ছাপ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
রাইপুর (ছত্তীসগঢ়) শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১২:৫৭
Share: Save:

বয়স তার মাত্র ১০ মাস। এ সময় তো বাবা-মায়ের আদর খাওয়ার কথা তার। খেলা করার কথা। কিন্তু, এই বয়সেই নাকি চাকরি পেয়ে গিয়েছে এই একরত্তি! হ্যাঁ, ভারতীয় রেলের ইতিহাসে এ এক নজিরবিহীন ঘটনা বলেই মনে করা হচ্ছে। ১০ মাসের শিশুকে চাকরি দেওয়া হল।

সংবাদ সংস্থা সূত্রে খবর, দুর্ঘটনায় বাবা-মাকে হারিয়েছে ছত্তীসগঢ়ের ওই খুদে। বাবা রেলে কর্মরত ছিলেন। তাই তাঁর মৃত্যুর পর বাবার চাকরি দেওয়া হল ওই শিশুকে। ১৮ বছর বয়স হলে চাকরিতে যোগ দিতে পারবে শিশুটি। ইতিমধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। শিশুটির আঙুলের ছাপও সে কারণে নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, গত ১ জুন পথ দুর্ঘটনায় মৃত্যু হয় শিশুটির বাবা-মায়ের। তবে প্রাণে বেঁচে যায় শিশুটি। তার বাবা রাজেন্দ্র কুমার ভিলাই রেলওয়ে ইয়ার্ডে কাজ করতেন। ৪ জুলাই দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ের কর্মিবর্গ দফতরে (পার্সোনেল ডিপার্টমেন্টে) শিশুটিকে চাকরি দেওয়া হয়েছে। রেলের এক আধিকারিকের কথায়, ‘‘খুবই আবেগঘন মুহূর্ত। বাচ্চাটির আঙুলের ছাপ নেওয়ার কাজটা কঠিন ছিল আমাদের জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhattisgarh Indian Railway Job
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE