Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

রাতারাতি উধাও একশো বছরের পুরনো বটগাছ!

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ০৩ মার্চ ২০১৯ ১১:৪৬
রাতারাতি উধাও হয়েছে গাছটি। প্রতীকি ছবি। ছবি: শাটারস্টক।

রাতারাতি উধাও হয়েছে গাছটি। প্রতীকি ছবি। ছবি: শাটারস্টক।

১০০ বছরের পুরনো বিশাল এক বটগাছ। যা এক রাতেই একেবারে ‘ভ্যানিশ’! ঘটনাটি নিয়ে হুলুস্থুল বেঙ্গালুরু হোয়াইটফিল্ড এলাকা। বিষয়টি নিয়ে থানায় অভিযোগও জানানো হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, বাসিন্দাদের সুখ-দুঃখের সঙ্গী হয়ে দশকের পর দশক ধরে দাঁড়িয়ে ছিল ওই বটগাছ। অথচ রাতারাতি উধাও হয়ে গেল সেই বটগাছটিই! এলাকার বাসিন্দাদের নিত্য দৃশ্য ছিল বিশাল ওই বটগাছটির নীচের ছায়া ঘেরা পথ আর তার শাখায় শাখায় পাখিদের কলকাকলি। কিন্তু গত ১ মার্চ, শুক্রবার বাসিন্দারা ভোরের আলো‌ ফুটতেই খেয়াল করেন যে বিশাল ওই বটগাছটি আর নেই। তারপরেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

স্থানীয়দের দাবি অনুযায়ী বটগাছটি এতটাই বিশাল ছিল যে রাতারাতি সেটি কেটে সাফ করে দেওয়া কোনও একজনের পক্ষে অসম্ভব। বেশ কিছু দিনের পরিকল্পনা না থাকলে এতটা নিখুঁত ভাবে এটি করা কখনই সম্ভব নয়। তারপরেই স্থানীয় থানায় অভিযোগ জানান তাঁরা।

Advertisement

আরও পড়ুন: পরীক্ষা দিতে দিতেই হার্ট অ্যাটাক, মৃত্যু ছাত্রের

যদিও গাছটির এই অন্তর্ধানের পিছনে নানা রকম কারণই দেখতে পাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। কেউ কেউ সন্দেহ করেছেন যে এটি বন দফতরের থেকেই কেটে ফেলা হয়েছে। এটি স্থানীয় কোনও দোকানেরও কাজ হতে পারে বলে মনে করছেন অনেকে। হোয়াইফিল্ড থানা কর্তৃপক্ষ জানিয়েছেন যে তাঁরা এই বিষয়টির তদন্ত শুরু করেছেন।

আরও পড়ুন: অভিনন্দন! বিজেপির লোকসভা নির্বাচনী অস্ত্রভাণ্ডারে যোগ হল নতুন শব্দ

আরও পড়ুন

Advertisement