Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus Vaccine

সমাজের জন্য সকলেরই নেওয়া উচিত, টিকা নিয়ে জানালেন ২ শতায়ু

সোমবার কোভ্যাক্সিনের প্রথম দফার ডোজ নিয়েছেন ওই ২ শতায়ু।  টিকা নেওয়ার পর তাঁরা ২ জনে যা বলেছেন, তা প্রশংসিত হচ্ছে নেটমাধ্যমে।

হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর দুই শতায়ু।

হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর দুই শতায়ু। ছবি— টুইটার।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১৩:০৬
Share: Save:

দেশে দ্বিতীয় দফার কোভিড টিকাকরণ শুরু হয়েছে সোমবার। এই দফায় মূলত টিকা পাবেন প্রবীণ নাগরিকরা। তা শুরু হতেই টিকা নিলেন হায়দরাবাদের ১০০ বছর বয়সি এক বৃদ্ধ। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত অফিসার, বেঙ্গালুরুর বাসিন্দা ১০২ বছরের এক বৃদ্ধও টিকা নিয়েছেন। সোমবার কোভ্যাক্সিনের প্রথম দফার ডোজ নিয়েছেন ওই ২ শতায়ু। টিকা নেওয়ার পর তাঁরা ২ জনে যা বলেছেন, তা প্রশংসিত হচ্ছে নেটমাধ্যমে।

হায়দরাবাদের ওই ব্যক্তির নাম জয়দেব চৌধরি। পেশায় তিনি একজন উগ্যোগপতি ছিলেন। তাঁর ছেলে প্রদীপ চৌধরি একটি তৈল সংস্থার ম্যানেজিং ডিরেক্টর। সোমবার হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে টিকা নিয়েছেন তিনি। টিকা নেওয়ার পর জয়দেব বলেছেন, ‘‘এই দিনটার জন্যই অপেক্ষা করছিলাম।’’ নিজে টিকা নেওয়ার পর টিকা সম্পর্কিত বিভিন্ন ভুয়ো তথ্যের বিরুদ্ধেও সরব হয়েছেন তিনি। সেই সব ভুয়ো তথ্য থেকে সাবধান থাকার পাশাপাশি তিনি সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন টিকা নেওয়ার জন্য। তিনি বলেছেন, ‘‘শুধু নিজের প্রয়োজনে নয়, সমাজ এবং পরিবারের মঙ্গলের জন্য টিকা সকলের নেওয়া উচিত।’’

বেঙ্গালুরুর শতায়ুর একটি ভিডিয়ো টুইটারে শেয়ার করেছেন কর্নাটকে‌র স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর। সেখানে ওই প্রাক্তন সেনা অফিসার বলছেন, ‘‘আমি সেনার অবসরপ্রাপ্ত অফিসার। আমার বয়স ১০২ বছর। আমার স্বাস্থ্য ভাল আছে। ছোট্ট টিকা নিতে আমার কোনও ভয় নেই। আমি বুলেটের সম্মুখীন হতেও প্রস্তুত।’’ নিজের টিকা নেওয়ার কারণও ব্যাখ্যা করেছেন ওই প্রবীণ। তিনি বলেছেন, ‘‘কোভিডে আক্রান্ত হয়ে অন্যদের মধ্যে যাতে করোনাভাইরাস না ছড়িয়ে ফেলি, সে জন্যই টিকা নিয়েছি।’’ পাশাপাশি বিশ্বের সকলকে টিকা নেওয়ার জন্য আবেদন করেছেন তিনি। তাঁর মতে, মানব সমাজের কল্যাণের জন্য সকলের টিকা নেওয়া উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Vaccine Covaxin Covid Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE