Advertisement
০২ মে ২০২৪
Omicron

Omicron in India: ভারতে ওমিক্রন আক্রান্ত ১০০ পেরলো, ভিড়, অপ্রয়োজনীয় ভ্রমণ এড়াতে পরামর্শ কেন্দ্রের

দেশের ১৯টি জেলাকে ‘ঝুঁকিপূর্ণ’ এলাকা হিসাবে চিহ্নিত করা হয়েছে। সতর্কতা হিসাবে চলতি বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৭:৫০
Share: Save:

বিশ্বজুড়ে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসের নয়া রূপ ওমিক্রন। ভারতে আক্রান্তের সংখ্যা ১০১। মঙ্গলবার এক সাংবাদিক বৈঠক করে এই উদ্বেগ প্রকাশ করল স্বাস্থ্যমন্ত্রক। মন্ত্রকের মতে, কোভিডের পূর্ববর্তী রূপগুলির থেকে ওমিক্রন বেশি সংক্রামক।

ওমিক্রন ছডি়য়ে পড়ার ক্ষেত্রে ‘ঝুঁকিপূর্ণ’ এলাকা হিসাবে দেশের ১৯টি জেলাকে চিহ্নিত করা হয়েছে। সতর্কতা হিসাবে যে চলতি বিধিনিষেধ মেনে চলা হয়, সেগুলিকেই আরও কড়া ভাবে প্রয়োগ করার কথা বলা হয়েছে। এর মধ্যে মাস্ক পরা, শরীরিক দূরত্ব বজায় রাখার মতো বিধিগুলি আরও কঠোর ভাবে প্রয়োগের কথাও বলা হয়েছে। প্রয়োজন ছাড়া ভ্রমণ না করা, ভিড়-অনুষ্ঠান এড়িয়ে চলতে পরামর্শ দেওয়া হয়েছে।

শুক্রবারই দিল্লিতে ১০ জন ওমিক্রন আক্রান্তের খবর মিলেছে। সাংবাদিক বৈঠকে স্বাস্থ্যমন্ত্রক এই তথ্য জানিয়েছে। যদিও এটি স্বাস্থ্যমন্ত্রকের ‘রুটিন’ সাংবাদিক বৈঠক। তবু, করোনার নয়া এই রূপের বর্তমান অবস্থা নিয়ে মন্ত্রকের উদ্বেগ তাৎপর্যপূর্ণ।

মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যায় দেশের মধ্যে সবচেয়ে বেশি। এখনও পর্যন্ত সে রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩২ জন।। এ ছাড়া কর্নাটক, কেরল, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ এবং অন্ধ্রপ্রদেশে ওমিক্রন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Coronavirus Health Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE