Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bihar

Bihar: বিষমদ খেয়ে ১১ জনের মৃত্যু ‘শুখা’ বিহারে, অসুস্থ ১২ জনের অনেকে হারালেন দৃষ্টিশক্তি

বিহারে বিষমদ খেয়ে মৃত্যুর অভিযোগ উঠল। ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অসুস্থ হয়ে এখনও ১২ জন হাসপাতালে চিকিৎসাধীন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ১৪:৩৩
Share: Save:

‘শুখা’ বিহারে বিষমদে মৃত্যুর অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গেল। বিষমদ পান করে বিহারের সরণে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। অসুস্থ হয়ে পড়েছেন আরও ১২ জন। তাঁদের অনেকেই দৃষ্টিশক্তি হারিয়েছেন।

জেলাশাসক রাজেশ মীনা ও পুলিশ সুপার সন্তোষ কুমার জানিয়েছেন, বিষমদ তৈরি ও বিক্রির অভিযোগে এখনও পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় স্থানীয় থানার এসএইচও ও এক পুলিশকর্মীকে নিলম্বিত (সাসপেন্ড) করা হয়েছে।

গত বৃহস্পতিবার বিহারে বিষমদে মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। বিষমদ খেয়ে সে দিন দু’জনের মৃত্যুর খবর পাওয়া যায়। আরও কয়েক জন অসুস্থ হয়ে পড়েন। মাকের থানা এলাকায় ফুলওয়ারিয়া পঞ্চায়েতের অধীনস্থ গ্রামগুলিতে এই ঘটনা ঘটে। যৌথ সাংবাদিক বৈঠকে জেলাশাসক ও পুলিশ সুপার বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশের একটি দল, আবগারি দফতর ও স্বাস্থ্য আধিকারিকদের পাঠানো হয়েছে। যাঁরা অসুস্থ হয়ে পড়েছেন, তাঁদের সদর হাসপাতালে পাঠানো হয়েছে। যাঁদের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে, তাঁদের পটনার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।’’

সংবাদ সংস্থা সূত্রে খবর, পটনা মেডিক্যালে চিকিৎসা চলাকালীন অবস্থায় নয় জনের মৃত্যু হয়েছে। অন্য এক জনের মৃত্যু হয়েছে একটি বেসরকারি হাসপাতালে। মৃত্যু হয়েছে আরও এক ব্যক্তির। প্রশাসনকে মৃত্যুর খবর জানানোর আগেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। পটনা মেডিক্যালে এই মুহূর্তে আরও ১২ জন চিকিৎসাধীন রয়েছেন।

গত বছরের নভেম্বর মাস থেকে এখনও পর্যন্ত বিষমদে বিহারে ৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। প্রসঙ্গত, বিহারে মদ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar Hooch tragedy Liquor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE