Advertisement
১৯ মার্চ ২০২৪
Online Mobile Game

অনলাইনে মোবাইল গেম খেলে মায়ের অ্যাকাউন্ট খালি করল কিশোর, গায়েব ৩৬ লক্ষ টাকা!

কিশোরের মা ব্যাঙ্কে টাকা তুলতে গেলে বিষয়টি প্রকাশ্যে আসে। ব্যাঙ্কে গিয়ে তিনি জানতে পারেন অ্যাকাউন্টে থাকা সব টাকা তুলে নেওয়া হয়েছে।

Representational Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৬:০০
Share: Save:

দু’দিন আগেই অনলাইনে মোবাইল গেম খেলে মায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫২ লক্ষ টাকা খরচ করে ফেলেছিল বছর তেরোর এক কিশোরী। ঘটনাটি ছিল চিনের। এ বার ঠিক একই রকম ঘটনা ঘটল ভারতেও। অনলাইনে মোবাইল গেম খেলতে গিয়ে মায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লাখ লাখ টাকা খরচ করে ফেলল এক কিশোর। ঘটনাটি হায়দরাবাদের।

হায়দরাবাদ পুলিশের সাইবার অপরাধ শাখা সূত্রে খবর, অম্বরপেট এলাকার এক কিশোর অনলাইনে গেম খেলা শুরু করে। ঠাকুরদার মোবাইলে ‘ফ্রি ফায়ার’ নামে একটি গেমিং অ্যাপ ডাউনলোড করে সে। এটি একটি ‘ফ্রি গেম’। কিন্তু একটা পর্যায়ের পর টাকা দিয়ে খেলতে হয় গেমটি। সেই পর্যায়ে পৌঁছে প্রথমে দেড় হাজার টাকা খরচ করে কিশোর। মায়ের অ্যাকাউন্ট থেকে সেই টাকা ব্যবহার করে সে।

গেমের আকর্ষণীয় একটি পর্যায়ে পৌঁছনোর পর আরও টাকা চাওয়া হয়। তখন কিশোর গেমটিকে পরের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য আরও ১০ হাজার টাকা খরচ করে। গেমের একের এক পর্ব এগোতেই টাকার পরিমাণ বাড়তে শুরু করেছিল। ওই গেমে কিশোর এত আসক্ত হয়ে পড়েছিল যে, লাখ টাকা খরচ করতেও দ্বিধাবোধ করেনি। ক্রমে এগোতে এগোতে মায়ের অ্যাকাউন্ট থেকে লাখ লাখ টাকা ওই অনলাইন গেমে খরচ করে ফেলে সে। একটা সময় দেখা যায় যে, কিশোরের মায়ের অ্যাকাউন্টে যে ৩৬ লক্ষ টাকা ছিল, পুরোটাই অনলাইন গেমে খরচ করে ফেলেছিল সে।

কিশোরের মা ব্যাঙ্কে টাকা তুলতে গেলে বিষয়টি প্রকাশ্যে আসে। ব্যাঙ্কে গিয়ে তিনি জানতে পারেন অ্যাকাউন্টে থাকা সব টাকা তুলে নেওয়া হয়েছে। দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোট ৩৬ লক্ষ টাকা খরচ করে ফেলেছিল কিশোর। এর পরই মহিলা পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, সমস্ত টাকা অনলাইন গেম খেলার জন্য তুলে নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mobile Game Application hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE