Advertisement
২৩ এপ্রিল ২০২৪
BSF

BSF Officer: মার্সেডিস-সহ ৭ গাড়ি, নগদ ১৪ কোটি বিএসএফ জওয়ানের বাড়িতে! হতভম্ব পুলিশ

গুরুগ্রাম জেলার মানেসরে ‘ন্যাশনাল সিকিউরিটি গার্ড’ (এনএসজি)-এর সদর দফতরে নিরাপত্তার দায়িত্বে ছিলেন বিএসএফ ডেপুটি কমান্ডান্ট প্রবীণ।

আ‌ইপিএস সেজে নির্মাণ কাজের বরাত পাইয়ে দেওয়ার নাম করে ব্যবসায়ীদের থেকে দিনের পর দিন টাকা আদায়।

আ‌ইপিএস সেজে নির্মাণ কাজের বরাত পাইয়ে দেওয়ার নাম করে ব্যবসায়ীদের থেকে দিনের পর দিন টাকা আদায়।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ২১:২৯
Share: Save:

আ‌ইপিএস সেজে নির্মাণ কাজের বরাত পাইয়ে দেওয়ার নাম করে ব্যবসায়ীদের থেকে দিনের পর দিন টাকা আদায়। প্রতারণার অভিযোগে হরিয়ানা থেকে গ্রেফতার এক বিএসএফ আধিকারিক। অভিযুক্তের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে হতভম্ব পুলিশ! উদ্ধার হল নগদ ১৪ কোটি টাকা, এক কোটি টাকার সোনা-গয়না এবং বিএমডব্লু, মার্সেডিস-সহ সাত-সাতটি ঝকমকে গাড়ি।

অভিযুক্তের নাম প্রবীণ যাদব। গুরুগ্রামের মানেসরে ‘ন্যাশনাল সিকিউরিটি গার্ড’ (এনএসজি)-এর সদর দফতরে নিরাপত্তার দায়িত্বে ছিলেন বিএসএফ ডেপুটি কমান্ডান্ট প্রবীণ। তাঁর বিরুদ্ধে সব মিলিয়ে প্রায় ১২৫ কোটি টাকার প্রতারণার অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে প্রবীণকে। সঙ্গে গ্রেফতার হয়েছেন তাঁর স্ত্রী মমতা যাদব এবং বোন ঋতু।

পুলিশ জানিয়েছে, আইপিএস অফিসার সেজে এনএসজি-র ক্যাম্পাসে নির্মাণ কাজের বরাত পাইয়ে দেওয়ার নাম করে কোটি কোটি টাকা তুলতেন প্রবীণ। তার পর সেই টাকা এনএসজি-র নামে একটি ভুয়ো অ্যাকাউন্টে পাঠাতেন তিনি। এই কাজে তাঁকে সাহায্য করতেন তাঁর বোন, যিনি একটি বেসরকারি ব্যাঙ্কের ম্যানেজার।

গুরুগ্রামের পুলিশ আধিকারিক প্রীতপাল সিংহ বলেন, ‘‘শেয়ার বাজারে ৬০ লক্ষ টাকা খুইয়ে মানুষকে ঠকানো শুরু করে প্রবীণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE