Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

JEE Main Results: সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকায় প্রথম স্থানে ১৮ জন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষায় এ বছর ১৮ জন পরীক্ষার্থী প্রথম স্থান অধিকার করেছেন। ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় এই প্রবেশিকা পরীক্ষায় ১০০ পার্সেন্টাইল নম্বর পেয়েছেন মোট ৪৪ জন। মঙ্গলবার রাতে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তরফে এ কথা জানানো হয়েছে

ইঞ্জিনিয়ারিং শাখায় ভর্তির জন্য দেশের মধ্যে সবথেকে বড় প্রবেশিকা পরীক্ষা এটি। এ বছর এই পরীক্ষা নেওয়া হয়েছে বেশ কয়েকটি ধাপে। পরীক্ষার্থীরা যাতে নম্বর বাড়ানোর সুযোগ পান সে জন্যই প্রথম বার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংরেজি, হিন্দি, গুজরাতি, অসমিয়া, বাংলা, কন্নড়, মালয়ালাম, মরাঠি, ওড়িয়া, পঞ্জাবি, তামিল, তেলুগু এবং উর্দু এই ১৩টি ভাষায় নেওয়া হয়েছে জয়েন্ট এন্ট্রাস মেন পরীক্ষা। প্রায় ন'লক্ষ ৩৪ হাজার পরীক্ষার্থী বসেছিলেন। তার মধ্যে প্রথম হয়েছে ১৮ জন।

এই ১৮ জন প্রথম স্থানাধিকারী হলেন গৌরব দাস (কর্নাটক), বৈভব বিশাল (বিহার), দুগ্গিনেনি ভেঙ্কট পনীশ (অন্ধ্রপ্রদেশ), সিদ্ধান্ত মুখোপাধ্যায়, অংশুল বর্মা, মৃদুল আগরওয়াল (রাজস্থান), রুচির বনশল এবং রাব্য চোপড়া (দিল্লি), অমিয় সিঙ্ঘল এবং পল আগরওয়াল (উত্তরপ্রদেশ), কোম্মা শরন্যা এবং জয়সুলা ভেঙ্কট আদিত্য (তেলঙ্গানা), পাসালা বীর শিবা, করনম লোকেশ অবং কাঞ্চাপল্লি রাহুল নাইডু (অন্ধ্রপ্রদেশ), পুলকিত গয়াল (পঞ্জাব) এভং গুরামরিত সিংহ (চণ্ডীগড়)। প্রথম স্থানে অবশ্য পশ্চিমবঙ্গের কোনও পরীক্ষার্থীর ঠাঁই হয়নি।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement