Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Building Collapsed

নির্মীয়মাণ বহুতল ভেঙে বিপত্তি, চাপা পড়ে দু’জনের মৃত্যু, আহত আরও অনেকে! গ্রেফতার ঠিকাদার-সহ দুই

ধ্বংসস্তূপ সরিয়ে শ্রমিকদের বার করে আনার কাজ চলছে। ধ্বংসস্তূপ সরাতে একাধিক জেসিবি আনা হয়েছে বলেই খবর। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

2 deaths after building collapses in Uttar Pradesh\\\'s Muzaffarnagar

মুজফ্‌ফনগরে নির্মীয়মাণ বহুতল ভেঙে বিপত্তি। ছবি এক্স (সাবেক টুইটার)

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১১:১০
Share: Save:

আবারও নির্মীয়মাণ বহুতল ভেঙে বিপত্তি। এ বার উত্তরপ্রদেশের মুজফ্‌ফনগরের এক নির্মীয়মাণ বহুতল ভেঙে কমপক্ষে দু’জনের মৃত্যু ঘটল। গুরুতর আহত আরও অনেকে। যখন দুর্ঘটনাটি ঘটে তখন ওই বহুতলের মধ্যে কাজ করছিলেন কয়েক জন শ্রমিক। ধ্বংসস্তূপের তলায় চাপা পড়েই মৃত্যু হয়েছে শ্রমিকদের। চলছে উদ্ধার কাজ।

জানা গিয়েছে, রবিবার রাতে মুজফ্‌ফনগরের এক নির্মীয়মাণ বহুতলে কাজ করছিলেন ১৯ জন শ্রমিক। আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বহুতলটি। ঘটনাস্থল ছেড়ে পালানোর চেষ্টা করলেও শ্রমিকদের গায়ের উপরই ভেঙে পড়ে বহুতলের অংশ। ঘটনাটি দেখতে পেয়েই ছুটে আসেন স্থানীয়েরা। তাঁরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান।

খবর দেওয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে এসে পৌঁছয় উদ্ধারকারী দলও। রাতভর উদ্ধারকাজ চলে। ধ্বংসস্তূপ সরিয়ে শ্রমিকদের বার করে আনার কাজ চলছে। ধ্বংসস্তূপ সরাতে একাধিক জেসিবি আনা হয়েছে বলেই খবর। পুলিশ-প্রশাসনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে উদ্ধারকাজে সাহায্য করেন স্থানীয়েরাও। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দ্রুত পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন তিনি। আহতদের চিকিৎসার ব্যবস্থায় যাতে কোনও ত্রুটি না থাকে, সে দিকেও নজর দিতে বলেছেন আদিত্যনাথ। এই ঘটনায় ওই বহুতলের ঠিকাদার-সহ দু’জনকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ১৭ মার্চ গার্ডেনরিচে ভেঙে পড়ে একটি নির্মীয়মাণ বহুতল। তাতে মোট ১২ জনের মৃত্যু হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই গত ২ এপ্রিল বৌবাজারের রাম কানাই অধিকারী লেনে ভেঙে পড়েছিল একটি পুরনো বাড়ির একাংশ। তার তিন দিনের মধ্যে আবারও শহরে ভাঙল পুরনো বাড়ির একাংশ। এ ছাড়াও পশ্চিমবঙ্গে বেশ কয়েকটি বহুতল ভেঙে পড়ার ঘটনা প্রকাশ্যে এসেছে এই কয়েক দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Building collapsed Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE