Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সন্দেহভাজন দুই জইশ জঙ্গিকে গ্রেফতার করল দিল্লি পুলিশ, রাজধানীতে নাশকতার ছক বানচাল

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ নভেম্বর ২০২০ ১০:২৪
সোমবার রাত সওয়া দশটা নাগাদ দিল্লির সরাই কালে খান এলাকা থেকে ওই দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। ফাইল চিত্র।

সোমবার রাত সওয়া দশটা নাগাদ দিল্লির সরাই কালে খান এলাকা থেকে ওই দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। ফাইল চিত্র।

সন্দেহভাজন দুই জইশ-ই-মহম্মদ জঙ্গিকে সোমবার রাতে গ্রেফতার করল দিল্লি পুলিশ। সেই সঙ্গে রাজধানীতে বড় ধরনের নাশকতার ছক বানচাল করল তারা। রাত সওয়া ১০টা নাগাদ দিল্লির সরাই কালে খান এলাকা থেকে ওই দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

তাদের জেরা করে জানার চেষ্টা হচ্ছে দিল্লিতে কী ধরনের নাশকতার ছক ছিল তাদের। দিল্লি পুলিশের এক কর্তা বলেন, ‘‘ওই দুই সন্দেহভাজন জঙ্গি জম্মু-কাশ্মীরের বাসিন্দা। ওদের কাছ থেকে দু’টি সেমি অটোম্যাটিক পিস্তল এবং ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।’’

জইশ-এর সঙ্গে যুক্ত ওই দুই সন্দেহভাজনের নাম আব্দুল লতিফ মির ও মহম্মদ আশরফ খতানা। ২২ বছরের আব্দুলের বাড়ি বারামুলায়। বছর কুড়ির যুবক আশরফ কুপওয়ারার হাটমোল্লা গ্রামের বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই দুই সন্দেহভাজন এর আগে পাক-অধিকৃত কাশ্মীরে পালানোর চেষ্টা করেছিল। কিন্তু সেই ছক বানচাল করে ভারতীয় সেনা। জানা গিয়েছে, এ বার তাদের পরিকল্পনা ছিল রাজধানীতে বড় ধরনের নাশকতা ঘটিয়ে নেপাল হয়ে ফের পাক অধিকৃত কাশ্মীরে পালানোর।

Advertisement

আরও পড়ুন: লকডাউনে রাজি নন কেজরীবাল

এর আগে অগস্টে দিল্লি পুলিশ রাজধানীতে বড় ধরনের নাশকতার ছক বানচাল করে। তখন গ্রেফতার করা হয় আইএস-এর এক জঙ্গিকে। তার কাছ থেকে ১৫ কেজির আইইডি-ও উদ্ধার করা হয়েছিল। দিল্লি পুলিশের কাছে খবর ছিল দেওয়ালির সময় রাজধানীতে বড় ধরনের নাশকতার ছক কষেছে জঙ্গিরা। যে কারণে রাজধানীর নানা এলাকায় গত কয়েক দিন ধরে তল্লাশি চালাচ্ছিন স্পেশাল সেল। তাতেই এই সাফল্য।

আরও পড়ুন: বিজেপিকে নিয়ে উদ্বেগ ওবামারও

আরও পড়ুন

Advertisement