Advertisement
৩০ এপ্রিল ২০২৪
money

আচমকা ২০০ কোটি টাকা ঢুকল শ্রমিকের অ্যাকাউন্টে, নিরাপত্তা চেয়ে পুলিশের দ্বারস্থ পরিবার

বিক্রমের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২০০ কোটি টাকা ঢোকার খবর গোটা এলাকায় চাউর হতেই ওই পরিবারের আতঙ্ক আরও বেড়েছে। ইতিমধ্যেই পুলিশ এসে পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

কোথা থেকে এত টাকা এল, ভেবে কূলকিনারা পাচ্ছেন না শ্রমিক বিক্রম।

কোথা থেকে এত টাকা এল, ভেবে কূলকিনারা পাচ্ছেন না শ্রমিক বিক্রম। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৯
Share: Save:

এক শ্রমিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আচমকা ২০০ কোটি টাকা ঢুকতেই শোরগোল পড়ে গিয়েছে হরিয়ানার চরখী-দাদরি এলাকায়। আর তার পর থেকেই আতঙ্কে ভুগছে গোটা পরিবার। এমনকি এই খবর পাওয়ামাত্রই শ্রমিককে জিজ্ঞাসাবাদ করতে তাঁর বাড়িতে হাজির হয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, চরখী-দাদরি গ্রামের বাসিন্দা বিক্রম। টানাটানির সংসার। বুধবার তাঁর মোবাইলে একটি মেসেজ ঢোকে। বিক্রম দেখেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২০০ কোটি টাকা জমা পড়েছে। এত টাকা কোথা থেকে এল, তা ভেবে অস্থির হয়ে পড়েন বিক্রম এবং তাঁর পরিবার। সংবাদমাধ্যম হরিয়ানা তক-এর কাছে বিক্রমের পরিবার জানায়, দিন আনা দিন খাওয়া পরিবারের কাছে এই বিপুল পরিমাণ টাকা ‘মাথাব্যাথার’ কারণ হয়ে দাঁড়িয়েছে। আতঙ্কে রয়েছে গোটা পরিবার।

বিক্রমের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২০০ কোটি টাকা ঢোকার খবর গোটা এলাকায় চাউর হতেই ওই পরিবারের আতঙ্ক আরও বেড়েছে। ইতিমধ্যেই পুলিশ এসে পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে। কোথা থেকে এত টাকা এল, কী ভাবে এল ইত্যাদি প্রশ্নের মুখে পড়তে হচ্ছে তাঁদের। বিক্রমের পরিবার পুলিশের কাছে নিরাপত্তার আর্জি জানিয়েছে। কিন্তু তাদের অভিযোগ, এ বিষয়ে সমাধানের পথে না গিয়ে বাড়িতে এসে শাসাচ্ছে পুলিশ। বিক্রমের পরিবার আরও জানিয়েছে, ব্যাঙ্কে গিয়ে এই ঘটনার তদন্ত করবে পুলিশ। তার পর পরবর্তী ব্যবস্থা নেবে তারা।

দু’মাস আগে বাইরে কাজে গিয়েছিলেন বিক্রম। একটি সংস্থায় শ্রমিকের কাজ পেয়েছেন। বিক্রমের ভাই প্রদীপে দাবি করেছেন, অ্যাকাউন্ট খোলার জন্য বিক্রমের কাছ থেকে ওই সংস্থা প্রয়োজনীয় নথিপত্র নিয়েছিল। কয়েক দিন পরে প্রদীপকে ওই সংস্থা থেকে ছাঁটাইও করে দেওয়া হয়। প্রদীপের অভিযোগ, দাদাকে প্রতারণার জালে ফাঁসানোর জন্য ওই সংস্থা এই কাজ করেছে। পুলিশ জানিয়েছে, সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money Bank Account Labour Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE