Advertisement
১০ মে ২০২৪
Delhi Riot 2020

Delhi Riots: পুলিশের দিকে পিস্তল উঁচিয়ে ধরা দিল্লির সেই শাহরুখকে মহল্লায় ফিরতেই বীরের সংবর্ধনা

সিএএ বিরোধী আন্দোলেনের সময় ২০২০-র ২৩ ফেব্রুয়ারি পিস্তল উঁচিয়ে শাহরুখ দিল্লি পুলিশের এক কর্মীর দিকে তেড়ে যান বলে অভিযোগ।

শাহরুখের সেই বিতর্কিত ছবি।

শাহরুখের সেই বিতর্কিত ছবি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৪:৩১
Share: Save:

প্রায় আড়াই বছর পরে চার ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে বাড়ি এসেছিলেন তিনি। আর মহল্লায় পৌঁছতেই বীরের সম্মান পেলেন মহম্মদ শাহরুখ পাঠান। ২০২০-র দিল্লি হিংসায় অন্যতম অভিযুক্ত শাহরুখের বিরুদ্ধে পুলিশের দিকে পিস্তল উঁচিয়ে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে। শুক্রবার ছড়িয়ে পড়া একটি ভিডিয়ো (আননন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)-তে দেখা যাচ্ছে, শাহরুখ এলাকায় পৌঁছনো মাত্রই তাঁকে ঘিরে ধরেছে উৎসাহী জনতার ভিড়। উঠছে স্লোগান। এমনকি, শাহরুখ বাড়ির দিকে হেঁটে যাওয়ার সময়ও তাঁকে অনুসরণ করছে সেই ভিড়।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলেনের সময় ২০২০-র ২৩ ফেব্রুয়ারি বিকেলে উত্তপ্ত হয়ে উঠেছিল উত্তর-পূর্ব দিল্লির জাফরাবাদ-মৌজপুর এলাকা। অভিযোগ, আন্দোলনকারীদের উপর প্রথমে চড়াও হয়েছিলেন গেরুয়া ঝান্ডাধারী এক দল যুবক। এর পরেই পরস্পরকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়। চলে বোমা এবং গুলিও। সে সময়ই পিস্তল হাতে এক পুলিশকর্মীর দিকে মেরুন রঙের টি-শার্ট পরা শাহরুখ তেড়ে যান বলে অভিযোগ। পুলিশের সামনেই আট রাউন্ড গুলি ছোড়েন তিনি। তার পর ঘটনাস্থল ছেড়ে চম্পট দেন।

ঘটনার ভিডিয়ো ফুটেজ দেখে সীলমপুরের বাসিন্দা শাহরুখকে চিহ্নিত করেছিল পুলিশ। ঘটনার সপ্তাহখানেক পরে তাঁকে গ্রেফতার করা হয়। দীপক দহিয়া নামে ওই সংশ্লিষ্ট পুলিশকর্মী তাঁকে শনাক্তও করেন। সেই থেকে জেলবন্দি শাহরুখ। সম্প্রতি বাবার অসুস্থতার কারণে প্যারোলে মুক্তির আবেদন জানিয়েছিলেন তিনি। চার ঘণ্টার জন্য সেই আবেদন মঞ্জুর হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE