Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

ফের ইডি দফতরে রাহুল। আনিস হত্যার রায় ঘোষণা। যোগদিবসে মোদীর ভাষণ। মানিককে তলব আদালতের। আজ নজরে আর যা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ জুন ২০২২ ০৭:১৯
Save
Something isn't right! Please refresh.
মঙ্গলবার আবার ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা রাহুল গাঁধীর।

মঙ্গলবার আবার ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা রাহুল গাঁধীর।
ফাইল চিত্র।

Popup Close

আজ, মঙ্গলবার আবার ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা রাহুল গাঁধীর। সোমবার তিনি ইডি দফতরে গিয়েছিলেন। আগে তাঁকে ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ন্যাশনাল হেরাল্ড মামলায় এই নিয়ে পাঁচ দিন ইডি দফতরে হাজিরা দেবেন রাহুল।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

আনিস খান হত্যা মামলার রায়

Advertisement

হাওড়ার ছাত্রনেতা আনিস খান হত্যা মামলায় আজ রায় ঘোষণা করবে কলকাতা হাই কোর্ট। সকাল সাড়ে ১০টায় রায় দেবেন বিচারপতি রাজাশেখর মান্থা।

যোগদিবসে ভাষণ মোদীর

যোগদিবস উপলক্ষে আজ সকাল সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ দেবেন। এ রাজ্যেও আন্তর্জাতিক যোগদিবস পালন করবে বিজেপি।

হাই কোর্টে যোগ দিবস

আজ সকাল সাড়ে ৬টায় যোগদিবস পালন হবে কলকাতা হাই কোর্টে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ছাড়াও উপস্থিত থাকবেন অন্য বিচারপতি এবং আইনজীবীরা।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


অগ্নিপথের পরবর্তী পরিস্থিতি

অগ্নিপথ এবং একে ঘিরে তৈরি হওয়া পরিস্থিতিতে আর কী পদক্ষেপ করে কেন্দ্রীয় সরকার, কী বলছে সেনাবাহিনী এবং সংশ্লিষ্ট মহল আজ সে দিকে নজর থাকবে।

অগ্নিপথ নিয়ে বিভিন্ন রাজ্যের পরিস্থিতি

অগ্নিপথ পরিস্থিতি কিছুটা শান্ত হলেও, পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। বিভিন্ন রাজ্যে এখনও প্রতিবাদ, বিক্ষোভ চলছে। বাতিল হয়েছে বহু ট্রেন। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

মানিককে তলব

প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ সংক্রান্ত মামলায় আজ মানিক ভট্টাচার্যকে তলব করেছে কলকাতা হাই কোর্ট। দুপুর ২টো নাগাদ তাঁর যাওয়ার কথা।

প্রাথমিক নিয়োগ মামলা ডিভিশন বেঞ্চে

আজ প্রাথমিকে নিয়োগের মামলার শুনানি হতে পারে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে। আবার আজ সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যেতে পারেন মানিকও।

বিধানসভায় স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় বিল

আজ বিধানসভার অধিবেশন রয়েছে। বেলা ১১টা নাগাদ অধিবেশন শুরু হওয়ার কথা। আজ পেশ হতে পারে স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় বিল।

রাজভবনে বিজেপি বিধায়ক

আজ রাজ্যপালের সঙ্গে দেখা করতে যেতে পারেন বিজেপি বিধায়কেরা। সেখানে তাঁরা রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি নিয়ে অভিযোগ জানাতে পারেন।

আবহাওয়ার খবর

আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করেছে। বৃষ্টিতে বিপর্যস্ত অবস্থা উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। আজ কলকাতা-সহ আরও কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতা-সহ রাজ্যে আবার বাড়তে থাকা কোভিড সংক্রমণের পরিস্থিতি

রবিবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেড়ে সাড়ে তিনশোর গণ্ডি টপকে ছিল। সোমবার আবার তা কমে নামল আড়াইশোর নীচে। তবে দৈনিক সংক্রমণের হার এক লাফে বেড়ে ছাড়াল চার শতাংশ। আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে বিরোধীদের বৈঠক

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সরকার এবং বিরোধী পক্ষের তৎপরতা শুরু হয়েছে। আজ এনসিপি নেতা শরদ পওয়ারের ডাকা বিরোধী দলগুলির বৈঠকে তৃণমূলের হয়ে প্রতিনিধিত্ব করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সনিয়া গাঁধী কেমন আছেন

কোভিডে আক্রান্ত হয়ে এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement