Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

তেজস এক্সপ্রেসের খাবার খেয়ে অসুস্থ ২৬ যাত্রী

সংবাদ সংস্থা
মুম্বই ১৬ অক্টোবর ২০১৭ ১৪:৫৩
তেজস এক্সপ্রেস।—ফাইল চিত্র।

তেজস এক্সপ্রেস।—ফাইল চিত্র।

এমনিতেই রেলের খাবার নিয়ে অভি‌যোগের শেষ নেই। বিভিন্ন মেল-এক্সপ্রেসের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ার খবর শোনা যায় প্রায়ই। সেই তালিকায় যোগ হল এ বার তেজস এক্সপ্রেসের নামও। ভারতের প্রথম সেমি হাইস্পিড ট্রেন তেজস এক্সপ্রেসের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ২৬ ‌যাত্রী। তাঁদের মধ্যে ৩ জনের অবস্থা এতটাই খারাপ ‌যে তাঁদের আইসিইউতে ভর্তি করতে হয়েছে।

রেলের পক্ষ থেকে জানানো হয়েছে রবিবার সকালে কারমালি-মুম্বই তেজস এক্সপ্রেসের ‌২৯০ যাত্রীকে রুটিনমাফিক ব্রেকফাস্ট দেওয়া হয়েছিল। কয়েক ঘণ্টা পর থেকেবেশ কয়েক জন বলতে থাকেন, তাঁদের শরীর খারাপ করছে। অনেকে বমিও করেন। অসুস্থ যাত্রীর সংখ্যাটা ক্রমশ বাড়তে থাকে।

আরও পড়ুন: চিনা দাপটকে চ্যালেঞ্জ ছুড়ে নৌসেনায় সামিল আরও এক স্টেল্থ করভেট

Advertisement

পরিস্থিতি বেগতিক দেখে মহারাষ্ট্রের চিপলুন স্টেশনে অসুস্থ ‌যাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়। ‌রেল সূত্রে জানা গিয়েছে, যাত্রীদের আমিষ ও নিরামিষ দু’ধরনেরই খাবার দেওয়া হয়েছিল। তাই ঠিক কোন খাবার থেকে সমস্যা হল তা এখনও স্পষ্ট করে জানাতে পারেনি রেল। তবে সমস্যা যে রেলের খাবার থেকেই হয়েছে, তা কার্যত মেনে নিয়েছে রেল। রেল মেনে নিলেও প্রশ্নটা কিন্তু থেকেই গেল, তেজসের মতো একটি এলিট ট্রেনের খাবার খেয়ে ‌যদি এই অবস্থা হয় তা হলে অন্যান্য ট্রেনের খাবারের অবস্থা কেমন। রেলের তরফে জানানো হয়েছে, তদন্ত শুরু হয়েছে। যে খাবার যাত্রীদের দেওয়া হয়েছিল তার নমুনা সংগ্রহ করা হয়েছে।



Tags:
Tejas Express Food Rail Food IRCTCতেজস এক্সপ্রেস

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement