Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Covid Vaccines

দেশে ২৭ জনের মৃত্যু, স্বাস্থ্যমন্ত্রক বলল, টিকার সঙ্গে এর যোগ নেই

স্বাস্থ্যমন্ত্রক থেকে শনিবার জানানো হয়, প্রথম ডোজের ২৮ দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হল। সন্ধ্যা ৬টা পর্যন্ত ৮ লক্ষ ৫২ হাজার ৪৫৪ জনকে টিকা দেওয়া হয়েছে।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৫৫
Share: Save:

দেশে যে ২৭ জনের মৃত্যু হয়েছে তার সঙ্গে টিকাকরণের কোনও সম্পর্ক নেই বলে রবিবার দাবি করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। পাশাপাশি তারা এটাও দাবি করেছে যে, টিকা নেওয়ার পরে কোনও গুরুতর প্রতিক্রিয়ার ঘটনাও ঘটেনি।

শনিবার ছিল করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার দিন। প্রথম ডোজ দেওয়া হয়েছিল ১৬ জানুয়ারি। ওই দিন যাঁরা টিকা নিয়েছিলেন শনিবার তাঁদের দ্বিতীয় ডোজটি দেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রক থেকে শনিবার জানানো হয়, প্রথম ডোজের ২৮ দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হল। সন্ধ্যা ৬টা পর্যন্ত ৮ লক্ষ ৫২ হাজার ৪৫৪ জনকে টিকা দেওয়া হয়েছে।

এর পরই স্বাস্থ্যমন্ত্রক টিকার কারণে মৃত্যুর প্রসঙ্গটি তোলে। যে ২৭ জনের মৃত্যু হয়েছে, টিকার কারণেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। তবে সেই অভিযোগ নস্যাৎ করে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে এই মৃত্যুর সঙ্গে টিকার কোনও যোগ নেই।

প্রথম পর্বে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের এবং সামনের সারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়ার প্রক্রিয়া চলছে। ৩ কোটি মানুষকে এই পর্বে টিকা দেওয়া হবে বলে স্বাস্থ্যমন্ত্রক থেকে জানানো হয়েছে। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানানো হয়েছে, শনিবার যে কর্মসূচি চালানো হয়েছে দেশ জুড়ে তাতে ভাল সাড়া মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Covid Vaccines
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE