Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohalla Clinic

Delhi Mohalla Clinic: ওষুধে বিষক্রিয়া! দিল্লির মহল্লা ক্লিনিকের দেওয়া ওষুধ খেয়ে মৃত্যু তিন শিশুর

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘‘শিশুমৃত্যুর ঘটনায় তিন চিকিৎসককে সাসপেন্ড করা হয়েছে। তদন্ত চলছে । দোষীর ছাড় নেই।’’

দিল্লির মহল্লা ক্লিনিক।

দিল্লির মহল্লা ক্লিনিক। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১২:০৪
Share: Save:

ওষুধের বিষক্রিয়ায় রাজধানী দিল্লিতে তিন শিশুর মৃত্যুর অভিযোগ। মহল্লা ক্লিনিকের তিন চিকিৎসক ওই ওষুধ দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। তাঁদের তড়িঘড়ি সাসপেন্ড করেছে দিল্লির কেজরিবাল সরকার। নির্দেশ দেওয়া হয়েছে তদন্তের। বিজেপি ও কংগ্রেস মুখ্যমন্ত্রী কেজরিবাল ও স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের পদত্যাগ দাবি করেছে।

ওই তিন শিশুরই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের কেন্দ্রীয় সরকার পরিচালিত কলাবতী শরণ শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই তাদের মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে খবর, ২৯ জুন থেকে ২১ নভেম্বরের মধ্যে শ্বাস-প্রশ্বাসের সমস্যা নিয়ে এক থেকে ছ’বছর বয়সি ১৬টি শিশু ভর্তি হয়েছে কলাবতী শরণ শিশু হাসপাতালে।

ওই হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক বলেন, ‘‘ওদের শ্বাসকষ্টের সমস্যা ছিল। তিন শিশুকে হাসপাতালে আনা হয়েছিল আশঙ্কাজনক অবস্থায়। বহু চেষ্টা করেও বাঁচানো যায়নি। কাফ সিরাপের পার্শ্বপ্রতিক্রিয়ার জেরেই এই অবস্থা বলে মনে হচ্ছে।’’

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, ‘‘শিশুমৃত্যুর ঘটনায় তিন চিকিৎসককে সাসপেন্ড করা হয়েছে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দোষীদের ছাড় নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE