Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID Vaccine

কোভিড টিকার পরিবর্তে দেওয়া হল জলাতঙ্কের টিকা! উত্তরপ্রদেশের শামলিতে হুলস্থুল

জেলাশাসক জসজিৎ কউর বলেন, “গোটা ঘটনার তদন্ত করা হবে। যদি কোনও আধিকারিকের গাফিলতি প্রমাণিত হয়, তা হলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১১:৫৭
Share: Save:

কোভিডের টিকার পরিবর্তে জলাতঙ্কের টিকা দেওয়ার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের শামলিতে।

বৃহস্পতিবার শামলির একটি স্বাস্থ্যকেন্দ্রে টিকাকরণ কর্মসূচি চলছিল। সেখানে টিকা নিতে গিয়েছিলেন সরোজ নামে বছর সত্তরের এক বৃদ্ধা। টিকা দেওয়ার পরই তাঁর ঝিমুনি ভাব আসে। শারীরিক অস্বস্তি বাড়তে শুরু করলে তাঁর পরিবার হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাঁর শারীরিক পরীক্ষা করেন। এর পরই স্বাস্থ্যকেন্দ্র থেকে দেওয়া প্রেসক্রিপশন খতিয়ে দেখার পর চিকিৎসকরা দাবি করেন কোভিড টিকার বদলে তাঁকে দেওয়া হয়েছে জলাতঙ্কের টিকা।

পরে দেখা যায়, আরও দুই বৃদ্ধা আনারকলি এবং সত্যবতীর প্রেসক্রিপশনেও একই কথা লেখা হয়েছে। বিষয়টি সামনে আসতেই শোরগোল পড়ে যায়। ওই স্বাস্থ্যকেন্দ্রের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন বৃদ্ধাদের পরিবার।

কী ভাবে এমন সম্ভব হল? এ প্রসঙ্গে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক (সিএমও) সঞ্জয় আগরওয়াল জানিয়েছেন, ওই স্বাস্থ্যকেন্দ্রের উপর এবং নীচের তলায় টিকাকরণ কর্মসূচি চলছিল। তার মধ্যে একটিতে কোভিডের টিকা দেওয়া হচ্ছিল। অন্যটিতে চলছিল জলাতঙ্কের টিকা দেওয়া কাজ। কী ভাবে এই ভুল হল তা তদন্ত করা হচ্ছে। এই ঘটনায় কারও গাফিলতি ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সিএমও।

জেলাশাসক জসজিৎ কউর বলেন, “গোটা ঘটনার তদন্ত করা হবে। যদি কোনও আধিকারিকের গাফিলতি প্রমাণিত হয়, তা হলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Anti Rabies Vaccine COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE