Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Maoist

কালাহান্ডির জঙ্গলে গুলির লড়াই ওড়িশা পুলিশের সঙ্গে! হত ৩ মাওবাদী, এলাকা জুড়ে তল্লাশি

অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা এবং ছত্তীসগঢ় সীমানা লাগোয়া দক্ষিণ-পশ্চিম ওড়িশার জেলাগুলিতে গত দেড় দশকের বেশি সময় ধরেই সক্রিয় সিপিআই(মাওবাদী)-র গেরিলা বাহিনী পিএলজিএ।

3 Maoists killed, police officer injured during exchange of fire in Kalahandi of Odisha

ওড়িশার কালাহান্ডিতে মাওবাদী-পুলিশ সংঘর্ষের পর জঙ্গলে তল্লাশি অভিযান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৬:৩৩
Share: Save:

ওড়িশার কালাহান্ডি জেলার জঙ্গলে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে অন্তত তিন জন মাওবাদী নিহত হয়েছেন। ওড়িশা পুলিশের ডিজি সুনীল বনশল এ কথা জানিয়ে বলেন, ‘‘মঙ্গলবার সকালে পুলিশি টহলদারির সময় কালাহান্ডি এবং কন্ধামল জেলার সীমানাবর্তী জঙ্গলে সংঘর্ষের ঘটনা ঘটে।’’

মাওবাদীদের গুলিতে পুলিশের ডিএসপি পদমর্যাদার এক অফিসার আহত হয়েছেন জানিয়ে বনশল বলেন, ‘‘আহত পুলিশ আধিকারিককে দ্রুত বোলাঙ্গিরের ভীমা ভোই মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’’ ঘটনার পরেই মাওবাদী দমনে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ওড়িশা পুলিশের বাহিনী এসওজি (স্পেশাল অপারেশন গ্রুপ)-র সদস্যেরা এলাকা জুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে।

অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা এবং ছত্তীসগঢ় সীমানা লাগোয়া দক্ষিণ-পশ্চিম ওড়িশার জেলাগুলিতে গত দেড় দশক ধরেই সক্রিয় সিপিআই(মাওবাদী)-র গেরিলা বাহিনী পিএলজিএ। ২০১৬ সালে ওড়িশার মালকানগিরি জেলার চিত্রকোণ্ডায় অন্ধ্রপ্রদেশ পুলিশের মাওবাদী দমন বাহিনী ‘গ্রেহাউন্ড’ এবং ওড়িশা পুলিশের এসওজি-কে নিয়ে গঠিত যৌথ বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছিল মাওবাদী সংগঠনের অন্ধ্র-ওড়িশা বর্ডার স্পেশ্যাল জোনাল কমিটির সম্পাদক উদয় এবং পূর্বাঞ্চলীয় সম্পাদক চলপতির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Odisha CPI(Maoist)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE