Advertisement
২১ এপ্রিল ২০২৪
Imran Khan

ইমরান খান গ্রেফতার, প্রাক্তন প্রধানমন্ত্রী আপাতত পাকিস্তানের আধাসেনার হেফাজতে

জমি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলার কারণে ইমরানকে গ্রেফতার করা হয়েছে বলে প্রশাসন সূত্রের খবর। আল কাদির ট্রাস্টের জমি হস্তগত করার অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছিল তাঁর বিরুদ্ধে।

Former Pakistan Prime Minister Imran Khan

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৫:১০
Share: Save:

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হল। মঙ্গলবার সকালে ইসলামাবাদ হাই কোর্টের সামনে থেকে পাক আধাসেনা রেঞ্জার্স বাহিনী তাঁকে হেফাজতে নিয়েছে।

জমি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলার কারণেই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরানকে গ্রেফতার করা হয়েছে বলে প্রশাসন সূত্রের খবর।

গ্রেফতারের পর ইমরানকে রেঞ্জার্স বাহিনীর জওয়ানেরা মারধর করেন বলে অভিযোগ। এর পর তাঁকে গাড়িতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরি বলেন, ‘‘জোর করে ইমরানকে তুলে নিয়ে গিয়েছে পাক রেঞ্জার্স। তাঁর আইনজীবী ফয়জল চৌধুরীও হামলার শিকার হয়েছেন।’’ তবে প্রশাসন সূত্রের খবর, গ্রেফতারি পর ইমরানকে হাই কোর্ট চত্বরের বাইরে নিয়ে গিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে রেঞ্জার্স।

আল কাদির ট্রাস্টের জমি হস্তগত করার অভিযোগ সম্প্রতি ইমরানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। সেই মামলার জামিন নিতেই মঙ্গলবার সকালে ইসলামাবাদ হাই কোর্টে গিয়েছিলেন তিনি। গ্রেফতারির সময় ইমরান সমর্থকেরা বাধা দিলে হাই কোর্ট চত্বরে তাঁদের সঙ্গে রেঞ্জার্স বাহিনীর সংঘর্ষ বাধে।

ওই মামলায় আগেই তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল নিম্ন আদালত। অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন ইমরান এবং তাঁর স্ত্রী মানেকার মালিকানাধীন ওই ট্রাস্ট বেআইনি ভাবে একটি বাণিজ্যিক সংস্থার থেকে প্রায় ৫৩ কোটি টাকা মূল্যের জমি নিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE