Advertisement
০৬ মে ২০২৪
Fake currency notes

২০০ টাকার জাল নোট নিয়ে মেলায় আইসক্রিম, খাবার কিনতে গিয়ে ধৃত তিন নাবালক!

টাকা ঠিক মতো ছাপানো হয়েছে কি না, বিক্রেতা নকল টাকা ধরতে পারেন কি না, তা পরীক্ষা করার জন্য একটি মেলার ভিড়কে বেছে নিয়েছিল তিন বন্ধু।

Fake currency

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৪:০৪
Share: Save:

২০০ টাকার জাল নোট নিয়ে আইসক্রিম এবং খাবার কিনতে গিয়ে গ্রেফতার হল তিন নাবালক। সোমবার ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নাগাপত্তনমে। ধৃতদের কাছ থেকে ৩২ হাজার টাকার জাল নোট উদ্ধার করেছে পুলিশ। আর যে টাকা উদ্ধার হয়েছে, সেগুলি সবক’টিই ২০০ টাকার নোট।

জাল টাকা কোথা থেকে পেল ওই তিন নাবালক বন্ধু? প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, তিন জনের মধ্যে এক জন তার কাকার ফোটো স্টুডিয়োতে কাজ করত। সেখান থেকেই জাল নোট ছাপানোর পরিকল্পনা মাথায় আসে তার। ঠিক যেন শাহিদ কপূর অভিনীত ‘ফর্জি’ ছবির অনুকরণ।

টাকা ঠিক মতো ছাপানো হয়েছে কি না, বিক্রেতা নকল টাকা ধরতে পারেন কি না, তা পরীক্ষা করার জন্য একটি মেলার ভিড়কে বেছে নিয়েছিল তিন বন্ধু। জাল ২০০ টাকার একটি নোট নিয়ে তিন বন্ধু মিলে খাবার কেনে। প্রথম বার ধরা না পড়ায় আরও ‘উৎসাহ’ পায় তারা। আরও একটি নোট নিয়ে আইসক্রিম কিনতে যায়। ভেবেছিল ভিড়ের সুযোগ নিয়ে জাল টাকা ব্যবহার করা সহজ হবে। প্রথম বার ধরা না পড়লেও আইসক্রিমের দোকানে গিয়ে টাকা দিতেই হাতেনাতে ধরা পড়ে যায় নাবালকরা।

আইসক্রিম বিক্রেতা এর পরই পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ওই তিন অভিযুক্তের তল্লাশি চালিয়ে গ্রেফতার করে। একটি কম্পিউটার এবং কালার প্রিন্টিং মেশিন বাজেয়াপ্ত করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake currency notes Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE