Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

উদ্বেগ বাড়ছে দিল্লিতে, ২৪ ঘণ্টায় দিল্লিতে কোভিডে আক্রান্ত ৩০০, সংক্রমণের হার প্রায় ১২ শতাংশ

মঙ্গলবার দিল্লিতে কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২১৪। সংক্রমণের হার ছিল ১১.৮২ শতাংশ। আর সোমবার দিল্লিতে কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১১৫।

image of covid test

রাজধানীতে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১৩.৮৯ শতাংশ। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ২২:০৬
Share: Save:

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩০০ জন। গত সেপ্টেম্বর থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। বুধবার এই তথ্য দিয়েছে স্বাস্থ্য দফতর। রাজধানীতে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১৩.৮৯ শতাংশ। গত এক দিনে কোভিডে দু’জনের মৃত্যুও হয়েছে দিল্লিতে।

মঙ্গলবার দিল্লিতে কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২১৪। সংক্রমণের হার ছিল ১১.৮২ শতাংশ। আর সোমবার দিল্লিতে কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১১৫। সংক্রমণের হার ছিল ৭.৪৫ শতাংশ। যদিও গত রবিবার দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা সোমবারের তুলনায় বেশি ছিল। সে দিন দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৫৩। আর সংক্রমণের হার ছিল ৯.১৩ শতাংশ।

গত শনিবার দিল্লিতে কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৩৯। যদিও সংক্রমণের হার অনেকটাই কম ছিল। সে দিন সংক্রমণের হার ছিল ৪.৯৮ শতাংশ। গত শুক্রবার দিল্লিতে কোভিডে আক্রান্ত হয়েছিলেন ১৫২ জন। আর সংক্রমণের হার ছিল ৬.৬৬ শতাংশ। গত বৃহস্পতিবার রাজধানীতে কোভিডে আক্রান্ত হয়েছিলেন ১১৭ জন। সংক্রমণের হার ছিল ৪.৯৫ শতাংশ।

এই পরিসংখ্যান থেকে স্পষ্ট, রাজধানীতে প্রতিদিন প্রায় লাফিয়ে বাড়ছে সংক্রমণের হার। দেশে এইচ৩এন২ ইনফ্লুয়েঞ্জা সংক্রমণ বাড়ছে। তার মধ্যেই দিল্লিতে কোভিড সংক্রমণের গ্রাফও ঊর্ধ্বমুখী, যা উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনের। প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে দিল্লিতে দৈনিক সংক্রমণ ৩০০-এর বেশি ছিল। তার পর থেকে ক্রমেই কমেছে।

গত ১৬ জানুয়ারি দিল্লিতে এক জনও কোভিডে আক্রান্ত হননি। অতিমারি শুরু হওয়ার পর থেকে এই প্রথম। তার পরই হঠাৎ বাড়তে শুরু করেছে সংক্রমণ। এখন পর্যন্ত দিল্লিতে কোভিডে আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ৯ হাজার ৩৬১ জন। দিল্লির স্বাস্থ্য দফতর জানিয়েছে, হাসপাতালগুলিতে কোভিডের জন্য বরাদ্দ ৭,৯৮৬ শয্যার মধ্যে এখন ৫৪টিতে রোগী ভর্তি রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Delhi Death Positivity Rate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE