Advertisement
২১ মে ২০২৪
Income Tax Raid

৩০০ কোটি! নোটগণনা চলছে তো চলছেই কংগ্রেস সাংসদের বাড়িতে, ১০০ আয়কর কর্তা-কর্মী হাজির

গত বুধবার থেকে আয়কর হানা চলছে ওড়িশা এবং ঝাড়খণ্ডে। ওড়িশার একটি বড় মদ কারখানা থেকে কয়েক কোটি টাকা উদ্ধারের তদন্তেই কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজের নাম উঠে আসে।

কংগ্রেসের সাংসদ ধীরজ সাহুর বাড়িতে আয়কর দফতরের হানা।

কংগ্রেসের সাংসদ ধীরজ সাহুর বাড়িতে আয়কর দফতরের হানা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ২৩:১৯
Share: Save:

টাকার পাহাড় উদ্ধার ওড়িশার কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর বাড়ি থেকে! শনিবার রাঁচীতে তাঁর বাড়ি-সহ একাধিক জায়গায় তল্লাশি চালায় আয়কর দফতর। কেন্দ্রীয় সংস্থা সূত্রেই দাবি, কংগ্রেস সাংসদের বাড়ি থেকে এখনও পর্যন্ত যে পরিমাণ টাকা উদ্ধার হয়েছে, তার মোট অঙ্ক ৩০০ কোটি ছুঁয়ে গিয়েছে। দফতরের অন্তত ১০০ জন কর্তা-কর্মীকে ডেকে আনা হয়েছে।

গত বুধবার থেকে আয়কর হানা চলছে ওড়িশা এবং ঝাড়খণ্ডে। ওড়িশার একটি বড় মদ কারখানা থেকে প্রায় ৩০০ কোটি টাকা উদ্ধার হয়েছে। তদন্ত করতে গিয়ে এই ঘটনায় নাম উঠে আসে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজের নাম। তার পরই তাঁর বাড়িতে তল্লাশিতে যান আয়কর দফতরের আধিকারিকরা। আয়কর দফতর সূত্রে খবর, ধীরজ ছাড়াও মদ কারখানার এক মালিক বান্টি সাহুর বাড়ি থেকে টাকাভর্তি প্রায় ১৯টি ব্যাগ উদ্ধার হয়েছে।

ওড়িশার বোলাঙ্গির জেলার বিভিন্ন জায়গায় শনিবার তল্লাশি চালাচ্ছেন আয়কর দফতরের অন্তত ১০০ জন আধিকারিক। শনিবার যে টাকা উদ্ধার হয়েছে সেগুলি বোলাঙ্গির জেলার ব্যাঙ্কগুলিতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এক আয়কর আধিকারিক। বোলাঙ্গিরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আঞ্চলিক ম্যানেজার ভগত বেহরা বলেন, “দু’দিনের মধ্যে টাকা গোনার কাজ শেষ করার লক্ষ্য নিয়েছি। ৫০ জন ব্যাঙ্ককর্মীকে এই কাজে লাগানো হয়েছে।” আরও কর্মীদের এই কাজে লাগানো হবে বলে জানিয়েছেন বেহরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE