Advertisement
১৬ জুলাই ২০২৪
Pegasus

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

রাজ্যে নতুন পরিবহণ-বিধির বিরুদ্ধে পরিবহণ ভবনের সামনে বিক্ষোভ দেখাবে  বাস-মিনিবাস মালিকদের একাধিক সংগঠন।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ০৭:২২
Share: Save:

আজ, সোমবার থেকে সংসদের বাজেট অধিবেশন শুরু হওয়ার কথা। পাঁচ রাজের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন বিষয় নিয়ে এই অধিবেশনে সরব হতে পারে বিরোধীরা।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর ২টো নাগাদ ওই বৈঠকটি শুরু হওয়ার কথা। সূত্রের খবর, কোভিড পরিস্থিতিতে রাজ্যে স্কুল-কলেজ খোলা-সহ অন্যান্য বিষয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে।

পেগসাস বিতর্ক

ফের জেগে উঠেছে পেগসাস বিতর্ক। ওই বিষয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। গত বারের অধিবেশনের মতো এই অধিবেশনেও পেগাসাস নিয়ে বিক্ষোভ দেখাতে পারে তারা। ইতিমধ্যে ওই বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টে ফের একটি মামলা দায়ের হয়েছে।

লতা ও সন্ধ্যার শারীরিক অবস্থা

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর ও সন্ধ্যা মুখোপাধ্যায়। লতার কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি কিছুটা সুস্থ রয়েছেন। সন্ধ্যা এখনও বিপদ মুক্ত হননি। এমতাবস্থায় আজ নজর থাকবে তাঁদের শারীরিক অবস্থার দিকে। অন্য দিকে, ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের কেমন থাকেন তা-ও নজরে থাকবে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

বর্ধমান মেডিক্যালে অগ্নিকাণ্ড

বর্ধমান মেডিক্যালে অগ্নিকাণ্ড এবং মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য ভবনের তদন্ত কমিটির রিপোর্ট পেশ হওয়ার কথা। তদন্তে কী উঠে এসেছে তা দেখার।

রাজ্য বিজেপি-র অন্তর্দ্বন্দ্ব

থেমেও থামছে না রাজ্য বিজেপির অন্তর্দ্বন্দ্ব। এই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পৌঁছতে পারেন রাজ্যের বিজেপি নেতারা। সংসদের অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছেন সাংসদ শান্তনু ঠাকুর। তিনি বিক্ষুব্ধদের বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতাদের জানাতে পারেন।

স্কুল খোলার দাবিতে প্রতিবাদ

আজ স্কুল-কলেজ খোলার দাবিতে বিকাশ ভবন অভিযান করবে ছাত্র পরিষদ। দুপুর আড়াইটা নাগাদ ওই কর্মসূচিটি হওয়ার কথা।

নতুন পরিবহণ বিধি নিয়ে বিক্ষোভ

রাজ্যে নতুন পরিবহণ-বিধির বিরুদ্ধে পরিবহণ ভবনের সামনে বিক্ষোভ দেখাবে বাস-মিনিবাস মালিকদের একাধিক সংগঠন। নজর থাকবে সে দিকে।

মরিচঝাঁপি যাচ্ছে বিজেপি

আজ মরিচঝাঁপি যাচ্ছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল-সহ অন্য নেতানেত্রীরা। নজর থাকবে সে দিকেও।

রাজ্যের করোনা পরিস্থিতি

রবিবার দৈনিক সংক্রমণের হার আবারও বাড়ল রাজ্যে। যদিও আক্রান্তের সংখ্যা চার হাজারের নীচেই ছিল। আজ আলোচনায় থাকবে রাজ্যের করোনা পরিস্থিতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pegasus Narendra Modi BJP Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE