Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Train Service disruption

বুধবার বাতিল ৩৩টি দূরপাল্লার ট্রেন! বাহানগা বাজারে রক্ষণাবেক্ষণের জন্যই সিদ্ধান্ত, জানাল রেল

গত ২ জুন সন্ধ্যায় ওড়িশার বালেশ্বর জেলার এই বাহানগাতেই করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে আরও দু’টি ট্রেনের ধাক্কা লাগায় দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছিল রেল লাইন।

33 trains have been cancelled on 14th june

বাহানগায় চলছে রক্ষণাবেক্ষণের কাজ। ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ২৩:১৬
Share: Save:

বাহানগা বাজার স্টেশন চত্বরে রক্ষণাবেক্ষণের কাজের জন্য বাতিল করা হল ৩৩টি ট্রেন। আগামী ১৪ জুন, বুধবার ওই ৩৩টি ট্রেন চলবে না। কোন কোন ট্রেন বাতিল থাকছে, রবিবার তার একটি তালিকাও প্রকাশ করা হয়েছে রেলের তরফে। যার মধ্যে হাওড়া এবং শালিমার থেকে পুরী এবং দক্ষিণ ভারতে যাওয়ার বেশ কিছু ট্রেন রয়েছে।

গত ২ জুন সন্ধ্যায় ওড়িশার বালেশ্বর জেলার এই বাহানগাতেই করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে আরও ২টি ট্রেনের ধাক্কা লাগায় দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছিল রেল লাইন। পরে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনগুলি সরিয়ে রেললাইন মেরামতির কাজ করে দিন কয়েক আগে থেকেই ট্রেন চলাচল শুরু হয়েছে এই রুটে। যদিও রেল জানিয়েছিল, সব ট্রেন চালু করা যায়নি। বেশ কিছু ট্রেন এখনও বাতিল থাকছে। এর মধ্যেই রবিবার একটি বিবৃতি দিয়ে রেল জানিয়েছে, খড়্গপুর ডিভিশনের খড়্গপুর-ভদ্রক সেকশনের বাহানগা বাজার স্টেশনে কিছু রক্ষণাবেক্ষণের কাজের জন্য আগামী বুধবার, ১৪ জুন ৩৩টি ট্রেন বাতিল থাকবে।

এই ট্রেন গুলি হল, বাংরিপোসি-পুরী এক্সপ্রেস, বালেশ্বর-ভুবনেশ্বর স্পেশ্যাল, বালেশ্বর-ভদ্রক মেমু স্পেশ্য়াল, হাওড়া পুরী শতাব্দী এক্সপ্রেস, হাওড়া-শ্রী সত্য প্রশান্তি নীলায়ম এক্সপ্রেস, হাওড়া-ভদ্রক এক্সপ্রেস, জলেশ্বর-পুরী মেমু স্পেশাল, খড়গপুর-খুরদা রোড এক্সপ্রেস, খড়গপুর-জাজপুর কেওনঝাড় রোড এক্সপ্রেস, শালিমার-পুরী ধৌলি এক্সপ্রেস, শালিমার-সেকেন্দরাবাদ উইকলি এক্সপ্রেস, শালিমার-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস, শালিমার-সেকেন্দরাবাদ এক্সপ্রেস, শালিমার-পুরী শ্রী জগন্নাথ এক্সপ্রেস, ভদ্রক-হাওড়া এক্সপ্রেস, জাজপুর কেওনঝাড় রোড-খড়গপুর এক্সপ্রেস, পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেস, ভদ্রক-বালেশ্বর মেমু স্পেশাল, পুরী-শালিমার ধৌলি এক্সপ্রেস, পুরী-জলেশ্বর মেমু স্পেশাল, পুরী-বাংরিপোসি এক্সপ্রেস, খুরদা রোড-খড়গপুর এক্সপ্রেস, ভুবনেশ্বর -বালেশ্বর স্পেশাল, শালিমার-পুরী এক্সপ্রেস, শালিমার-সম্বলপুর এক্সপ্রেস, বিশাখাপত্তনম-শালিমার সুপারফাস্ট এক্সপ্রেস, পুরী-শালিমার গরীব রথ এক্সপ্রেস, এম জি আর চেন্নাই সেন্ট্রাল -শালিমার করমন্ডল এক্সপ্রেস, তম্বারাম-সাঁতরাগাছি এক্সপ্রেস, হায়দরাবাদ-শালিমার ইস্ট কোস্ট এক্সপ্রেস, স্যর এম বিশ্বেশ্বরায়া টার্মিনাল-হাওড়া এক্সপ্রেস, পুদুচেরি-হাওড়া এক্সপ্রেস এবং এম জি আর চেন্নাই সেন্ট্রাল-শালিমার সুপারফাস্ট এক্সপ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE