Advertisement
০৩ মে ২০২৪
Child Death

সবাই মত্ত বিশ্বকাপ দেখতে, মুম্বইয়ের ক্লাবে ছ’তলা থেকে পড়ে মৃত্যু শিশুর

রাজ পুরোহিত নামে এক বিজেপি নেতা জায়ান্ট স্ক্রিনে ফাইনাল ম্যাচ দেখানোর আয়োজন করেছিলেন মুম্বইয়ের ওই ক্লাবে। পুরোহিত নিজে ওই ক্লাবের সহসভাপতি।

ম্যাচ দেখার সময় সিঁড়ির রেলিং গলে নীচে পড়ে মৃত্যু শিশুর। প্রতীকী ছবি।

ম্যাচ দেখার সময় সিঁড়ির রেলিং গলে নীচে পড়ে মৃত্যু শিশুর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১২:৫১
Share: Save:

বাবা-মায়ের সঙ্গে মুম্বইয়ের চার্চগেটের একটি বিলাসবহুল ক্লাবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখতে গিয়েছিল বছর তিনেকের এক শিশু। সবাই যখন খেলা দেখতে ব্যস্ত ছিলেন, সেই সময় ছ’তলার সিঁড়ির রেলিং গলে নীচে পড়ে গিয়ে গুরুতর জখম হয়ে মৃত্যু হয় শিশুটির। রবিবার রাত পৌনে ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছে।

পুলিশ সূত্রে খবর, মৃত শিশুটির নাম হৃদয়াংশ রাঠৌর। রাজ পুরোহিত নামে এক বিজেপি নেতা জায়ান্ট স্ক্রিনে ফাইনাল ম্যাচ দেখানোর আয়োজন করেছিলেন মুম্বইয়ের ওই ক্লাবে। পুরোহিত নিজে ওই ক্লাবের সহসভাপতি। ক্লাবের ৪০০ সদস্যের জন্য রবিবার সাততলায় ম্যাচ দেখানোর আয়োজন করা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, হৃদয়াংশ তার বাবা-মা এবং দিদির সঙ্গে মেরিন ড্রাইভের কাছে ওই ক্লাবে গিয়েছিল। সাততলায় সকলে ম্যাচ দেখছিলেন। রাত পৌনে ১১টা নাগাদ বছর এগারোর একটি ছেলের সঙ্গে ছ’তলায় ওয়াশরুমে গিয়েছিল হৃদয়াংশ। সেখান থেকে ফেরার সময় টাল সামলাতে না পেরে সিঁড়ির রেলিং গলে পড়ে যায় শিশুটি। ক্লাবের নিরাপত্তারক্ষী ভারী কিছু একটা পড়ার আওয়াজ পেয়ে ছুটে আসেন। তখন তিনি শিশুটিকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। তার পরই হইচই পড়ে যায়। শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

শিশুটির বাবা অবিনাশ ক্লাব কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন। শিশুটির এক আত্মীয়ের অভিযোগ, সিঁড়ির রেলিং কাচ দিয়ে ঘেরা ছিল। কিন্তু রেলিংয়ের একটা জায়গায় কোনও কাচ দেওয়া ছিল না। খেলা দেখানোর আয়োজনের আগে এই জায়গাটি ঠিক করা উচিত ছিল বলে দাবি শিশুটির আত্মীয়ের। কিন্তু তা করা হয়নি বলে অভিযোগ। আর সে কারণেই এই দুর্ঘটনা।

মেরিন ড্রাইভ পুলিশের ইনস্পেক্টর সন্তোষ আভার বলেন, “প্রাথমিক ভাবে দুর্ঘটনায় মৃত্যুর মামলা রুজু হয়েছে। তদন্ত করা হচ্ছে, কী ভাবে শিশুটির পড়ে গেল। ১১ বছরের কিশোরে এবং নিরাপত্তারক্ষীর বয়ানও নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE