Advertisement
১১ মে ২০২৪
Poison

‘বিষ চা’ খেয়ে উত্তরপ্রদেশে মৃত্যু দুই শিশু-সহ চার জনের, তদন্ত শুরু

মইনপুরীর পুলিশ সুপার জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, চা পাতার মতো দেখতে কীটনাশক গরম জলে দেওয়া হয়েছিল। তাতেই বিষক্রিয়ার জেরে অসুস্থ হয়ে পড়েন পাঁচ জন।

বিষাক্ত চা খেয়ে মৃত চার।

বিষাক্ত চা খেয়ে মৃত চার। — প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ২২:৫৯
Share: Save:

স্রেফ চা খেয়ে দুই শিশু-সহ চার জনের মৃত্যু হল। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মইনপুরী গ্রামে। বৃহস্পতিবার সকালে একটি ছ’বছর বয়সি শিশু বাড়িতে চা বানিয়েছিল। সেই চা খেয়েই চার জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। মনে করা হচ্ছে, চা পাতার মতো দেখতে কীটনাশককেই চা পাতা বলে ভুল করেছিল শিশুটি। তাতেই বিপত্তি।

মইনপুরীর পুলিশ সুপার কমলেশ দীক্ষিত বলেন, ‘‘চা খেয়ে মোট পাঁচ জন অসুস্থ হয়ে পড়েছিলেন। তার মধ্যে চার জনেরই মৃত্যু হয়েছে। কেন চা খেয়ে এমন ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, চা পাতার মতো দেখতে কীটনাশক গরম জলে দেওয়া হয়েছিল। তাতেই বিষক্রিয়ার জেরে অসুস্থ হয়ে পড়েন পাঁচ জন।’’

পাশাপাশি তিনি আরও বলেন, ‘‘প্রাথমিক তদন্তের পর জানতে পেরেছি, শিশুটির মা গরুর দুধ দুইছিলেন। তখন বাড়িতে আসেন শিশুটির দাদু। তখন ছ’বছরের শিশুটি নিজেই চা বানাতে যায়। হাতের কাছেই রাখা ছিল একটি কৌটো। তাতে ছিল কীটনাশক, যা দেখতে অনেকটা চা পাতার মতোই। ভুল করে গরম জলে তা দিয়েই চা বানিয়ে ফেলে শিশুটি।’’

জানা গিয়েছে, দুই শিশু সন্তান এবং স্ত্রীকে নিয়ে মইনপুরী গ্রামে থাকেন শিবনন্দন। বৃহস্পতিবার সকালে শিবনন্দনের বাড়িতে আসেন তাঁর শ্বশুর রবীন্দ্র সিংহ। তাঁকেই চা বানিয়ে খাওয়াতে গিয়েছিল শিবনন্দনের ছোট ছেলে ছ’বছরের শিবাং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poison Tea Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE