Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rajasthan

NIA Probe: কানহাইয়ালাল হত্যা-তদন্তে নবম অভিযুক্তকে গ্রেফতার করল এনআইএ

পেশায় দর্জি কানহাইয়ালালকে ২৮ জুন রাজস্থানের উদয়পুরে খুন কুপিয়ে খুন করা হয়।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ২০:২২
Share: Save:

রাজস্থানের কানহাইয়ালাল হত্যাকাণ্ডে ‘সক্রিয় ভূমিকা’ নেওয়ার জন্য এক প্রৌঢ়কে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এই নিয়ে এই ঘটনায় মোট ন’জনকে গ্রেফতার করল এনআইএ। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মুসলিম খান। তিনি রাজস্থানের প্রতাপগড়ের বাসিন্দা। শুক্রবার একটি বিজ্ঞপ্তি দিয়ে এনআইএ জানায়, গত ১০ অগস্ট মুসলিমকে গ্রেফতার করা হয়েছে।

২৮ জুন রাজস্থানে খুন হন পেশায় দর্জি কানহাইয়ালাল তেলি। কানহাইয়ালাল বিজেপির প্রাক্তন মুখপাত্র নুপূর শর্মার পয়গম্বর মহম্মদ সম্পর্কিত বিতর্কিত মন্তব্যকে সমর্থন করেছিলেন। কানহাইয়ালালকে খুনের অভিযোগে রিয়াজ আত্তারি এবং গউস মহম্মদকে গ্রেফতার করেছিল এনএইএ। এই দু’জন কানহাইয়ালালকে খুন করার সমস্ত দৃশ্য মোবাইলবন্দি করে রাখে এবং যে ছুরি দিয়ে কানহাইয়ালালকে মারা হয় সেটি হাতে নিয়ে ছবি তোলে। নুপূর শর্মার শর্মার মন্তব্যের প্রতিবাদ জানাতে এবং কানহাইয়ালালকে শিক্ষা দিতেই যে তারা এমনটা করেছে, তা অভিযুক্তরা স্বীকার করেছিল।

এর আগে অষ্টম অভিযুক্ত হিসাবে ১৯ বছরের মহম্মদ জাভেদকে গ্রেফতার করেছিল এনআইএ। এ বার নবম অভিযুক্তকেও গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা। অভিযুক্তদের বিরুদ্ধে করাচির ধর্মীয় সংগঠন দাওয়াত-ই-ইসলামির সঙ্গে যুক্ত থাকার প্রমাণ পাওয়া গিয়েছে বলে এনআইএ সূত্রে খবর মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE