Advertisement
১৫ জুন ২০২৪
terror attack

পুঞ্চে সেনার গাড়িতে গ্রেনেড হামলা জঙ্গিদের, নিহত পাঁচ জওয়ান, তদন্তে এনআইএ

২২-২৪ মে শ্রীনগরে জি২০-র পর্যটন সংক্রান্ত কার্যকরী গোষ্ঠীর বৈঠক হওয়ার কথা। তার আগে পাক মদতেপুষ্ট জঙ্গিরা জম্মু ও কাশ্মীরে অশান্তি বাধাতে চাইছে বলে মনে করছে কেন্দ্র।

5 jawans of Indian army killed by terrorist attack in Poonch district of Jammu and Kashmir

গ্রেনেড হামলায় বিধ্বস্ত সেনা ট্রাক। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১০:৪৮
Share: Save:

জম্মু ও কাশ্মীরে আবার জঙ্গি হামলায় রক্ত ঝরল সেনার। বৃহস্পতিবার পুঞ্চ জেলার রাজৌরি সেক্টরে নিরাপত্তাবাহিনীর ট্রাকে গুলি এবং গ্রেনেড হামলায় রাষ্ট্রীয় রাইফেলসের ৫ জওয়ান নিহত হয়েছেন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, পাক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ এই হামলা চালিয়েছে। ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এনআইএ-কে।

আগামী ২২-২৪ মে শ্রীনগরে জি২০-র পর্যটন সংক্রান্ত কার্যকরী গোষ্ঠীর বৈঠক হওয়ার কথা। ওই আন্তর্জাতিক সম্মেলনের আগে পাক মদতে পুষ্ট জঙ্গিরা পরিকল্পিত ভাবে জম্মু ও কাশ্মীরে অশান্তি বাধাতে চাইছে বলে মনে করছে কেন্দ্র। সেনার উত্তরাঞ্চলীয় কমান্ডের তরফে শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়েছে, রাজৌরি সেক্টরের ভিম্বারে বৃহস্পতিবার বিকেলে ওই ঘটনার সময় তীব্র বৃষ্টি হচ্ছিল। ফলে, দৃশ্যমানতা কমে যায়। সেই সুযোগে জঙ্গিরা সেনার গাড়ি লক্ষ্য করে গুলি এবং গ্রেনেড ছোড়ে।

হামলার পরেই এলাকা ঘিরে শুরু হয় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান। গুরুতর আহত এক জওয়ানকে পাঠানো হয় হাসপাতালে। তিনি এখন চিকিৎসাধীন। তবে প্রথমে বিষয়টিকে ‘জঙ্গি হামলা’ বলে চিহ্নিত করেনি সেনা। পরে উত্তরাঞ্চলীয় কমান্ডের তরফে জানানো হয়, নিহত জওয়ানরা হলেন হাবিলদার মনদীপ সিংহ, ল্যান্সনায়েক দেবাশিস বসওয়াল, ল্যান্সনায়েক কুলবন্ত সিংহ, সিপাহি হরকিসান সিংহ এবং সিপাহি সেবক সিংহ। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ নিহত জওয়ানদের পরিবারকে শোকবার্তা পাঠিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE