Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
National News

তিন তলা বাড়ি ভেঙে আটক পাঁচ

খারারের মহকুমাশাসক হিমাং‌শু জৈন জানিয়েছেন, ভেঙে পড়া বাড়িটিতে একটি অফিস ছিল।

ছবি সৌজন্য টুইটার।

ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
মোহালি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২০ ০২:৫৫
Share: Save:

বাড়িটির পাশের জমিতে চলছিল নির্মাণকাজ। বেসমেন্টের জন্য মাটি খুঁড়তে গিয়ে বড় বিপর্যয় হল। খনন কাজে ব্যবহৃত জেসিবি মেশিন গিয়ে ধাক্কা মারল তিন তলা বাড়িতে। কয়েক মিনিটের মধ্যে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গোটা বাড়ি। পঞ্জাবের মোহালি জেলার এই ঘটনায় ওই ধ্বংসস্তূপ থেকে দু’জনকে উদ্ধার করা গেলেও এখনও আটকে রয়েছেন কমপক্ষে পাঁচ জন।

Advertisement

আজ সকালে ঘটনাটি ঘটে মোহালির খারার-লানড্রা রোডের কাছে। খারারের মহকুমাশাসক হিমাং‌শু জৈন জানিয়েছেন, ভেঙে পড়া বাড়িটিতে একটি অফিস ছিল। ঘটনার সময়ে ওই অফিসে বেশ কয়েক জন কর্মী উপস্থিত ছিলেন। খবর পেয়ে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ও দমকলের কর্মীরা ঘটনাস্থলে যান। তাঁদের চেষ্টায় দু’জনকে উদ্ধার করা হয়। কিন্তু বাকি পাঁচ জনকে রাত পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

পুলিশ জানিয়েছে, ধ্বংসস্তূপে আটকে রয়েছেন জেসিবি মেশিনের চালকও। তাঁর সঙ্গে মোবাইলে অনবরত কথা হচ্ছে উদ্ধারকারীদের। কিন্তু ধ্বংসস্তূপ সরিয়ে তাঁদের দ্রুত বার করা সম্ভব হয়নি। উদ্ধারকাজের ছবি-সহ গোটা ঘটনার কথা টুইটারে পোস্ট করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ। আশ্বাস দিয়েছেন, খুব শীঘ্রই আটকে পড়া ব্যক্তিদের বার করে আনা সম্ভব হবে।

আরও পড়ুন: আমদাবাদ ঘুরে দিল্লি আসতে চান ট্রাম্প

Advertisement

আজই আবার মুম্বইয়ে একটি বহুতলে আগুন নেভাতে গিয়ে গুরুতর দগ্ধ হয়েছেন সাত জন দমকল কর্মী। ঘটনাস্থল নভি মুম্বইয়ের পাম বিচ রোড। পুলিশ জানিয়েছে, আজ সকাল সাড়ে ছ’টা নাগাদ সেখানে একুশ তলা একটি বহুতলের একদম উপরের দু’টি তলায় আগুন লাগে। দমকলকর্মীরা ঘটনাস্থলে আগুন নেভাতে গেলে তাঁদের মধ্যে সাত জন আহত হন। তাঁদের আইরোলির কাছে ন্যাশনাল বার্নস সেন্টারে ভর্তি করানো হয়েছে। দগ্ধ দমকলকর্মীদের মধ্যে তিন জন আইসিইউতে ভর্তি। তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা। পরে দমকলকর্মীদের অন্য একটি দল গিয়ে ওই বহুতলের আগুন আয়ত্তে আনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.