Advertisement
২১ জুলাই ২০২৪
J&K Bus Attack

জম্মুর বাস হামলায় জড়িত সন্দেহে অন্তত ৫০ জনকে আটক, মিলেছে জঙ্গিযোগ, দাবি কাশ্মীর পুলিশের

জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে যাওয়ার পথে গত রবিবার পুণ্যার্থীদের একটি বাসে জঙ্গি হামলার ঘটনা ঘটে। তাতে ১০ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৪০-এর বেশি।

জম্মু ও কাশ্মীরের হামলার মুখে পুণ্যার্থীদের বাস।

জম্মু ও কাশ্মীরের হামলার মুখে পুণ্যার্থীদের বাস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ২১:৪৩
Share: Save:

জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার ঘটনায় অন্তত ৫০ জনকে আটক করা হয়েছে। সন্দেহের ভিত্তিতে আপাতত তাঁদের আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সূত্রের খবর, জঙ্গিযোগ নিয়ে বেশ কিছু গোপন খবর পাওয়া গিয়েছে। তার ভিত্তিতেই এই ৫০ জনকে আটক করা হয়েছে। এখনও উপত্যকা এলাকায় তল্লাশি চালাচ্ছেন কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তারক্ষীরা।

গত রবিবার, ৯ জুন রিয়াসির দিক থেকে জম্মুর কাটরার বৈষ্ণো দেবী মন্দিরের দিকে যাওয়ার পথে পুণ্যার্থীদের বাসে হামলা করে জঙ্গিরা। পর পর গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় ওই বাস। চালক গুলিবিদ্ধ হলে বাসটি খাদে গড়িয়ে পড়ে। তার পরেও গুলি থামায়নি জঙ্গিরা। বাসের সকল যাত্রীর মৃত্যু নিশ্চিত করতে চেয়েছিল তারা। এই ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। ৪৩ জনের বেশি আহত।

জম্মুর পুণ্যার্থীদের বাসে এই হামলার পর উপত্যকা জুড়ে তৎপরতা শুরু করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ। সুন্দরবনি, নাওশেরা, ডোমানা, অখনুরের মতো এলাকায় উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। দিকে দিকে তল্লাশি অভিযান চালিয়েছেন নিরাপত্তারক্ষীরা। চার জন জঙ্গির স্কেচও প্রকাশ করা হয়েছে পুলিশের তরফে। তাদের খোঁজ দিতে পারলে ২০ লক্ষ টাকা পর্যন্ত পুরস্কারের ঘোষণা করেছে কাশ্মীর পুলিশ।

কাশ্মীর পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, রিয়াসির বাস হামলায় কারা যুক্ত ছিলেন, কারা নেপথ্যে থেকে এই হামলা পরিচালনা করেছেন, সে বিষয়ে গোপন সূত্রে গুরুত্বপূর্ণ কিছু তথ্য মিলেছে। তল্লাশি অভিযান আরও জোরদার করা হয়েছে কিছু এলাকায়। তার ভিত্তিতেই আপাতত ৫০ জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর যাঁদের সন্দেহভাজনের তালিকা থেকে বাদ দেওয়া যাবে, তাঁদের ছেড়ে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE