Advertisement
২৫ এপ্রিল ২০২৪
football

Viral: বুড়ো হাড়ে ভেল্কি! ৬৪ বছরেও ফুটবল নিয়ে জাগলিং করে তাক লাগালেন জেমস

ওয়েনাড়ের ফুটবল দলে এক সময় খেলতেন জেমস। তাঁর বয়সি সকলেই খেলা থেকে কয়েক ক্রোশ দূরে চলে গেলেও জেমস কিন্তু ফুটবলকে নিজের কাছছাড়া করেননি।

জেমসের জাগলিং। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

জেমসের জাগলিং। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৯:২১
Share: Save:

ইচ্ছা আর উদ্যম থাকলে বয়স যে তুচ্ছ হয়ে দাঁড়ায় তা ফের চোখে আঙুল দিয়ে দেখালেন চৌষট্টির জেমস। রীতিমতো পেশাদার ফুটবলারের মতো বল নিয়ে জাগলিং করতে দেখা গেল তাঁকে। পায়ে বল নাচানো, সেই বল কখনও আবার মাথায় তুলে নিচ্ছেন, কখনও কপালে, কখনও আবার কাঁধ দিয়ে জাগলিং করতে দেখা গেল জেমসকে।

জামা আর লুঙ্গি পরেই এই জাগলিং করতে দেখা গেল তাঁকে। কেরলের বাসিন্দা জেমস। নিজেকে তিনি ‘ফ্রিস্টাইল’ ফুটবলার হিসেবে পরিচয় দেন। পেশায় লরিচালক হলে কী হবে, ফুটবলের প্রতি তাঁর ভালবাসা দেখলে অবাক হতেই হয়। যেখানেই লরি নিয়ে যান না কেন, জেমসের সব সময়ের সঙ্গী ফুটবল। খেলার সমস্ত সরঞ্জাম লরির মধ্যেই তিনি রেখে দেন।

ওয়েনাড়ের ফুটবল দলে খেলতেন এক সময়। তাঁর বয়সি সকলেই খেলা থেকে কয়েক ক্রোশ দূরে চলে গেলেও জেমস কিন্তু ফুটবলকে নিজের কাছছাড়া করেননি। সময় পেলেই তিনি ফুটবল নিয়ে অনুশীলন করেন। ফুটবলই তাঁর জীবন।

নেটমাধ্যমে জেমসের জাগলিংয়ের ভিডিয়ো ছড়িয়ে পড়তেই কুর্নিশ জানাচ্ছেন অনেকে। কেউ বলেছেন, ‘বুড়ো হাড়ে ভালই ভেল্কি দেখাচ্ছেন জেমস।’ কেউ কেউ আবার বলেছেন, ‘জেমসকে দেখলেই বোঝা যায় যে, বয়স শুধুমাত্র একটা সংখ্যা মাত্র!’

২০১৮-র ফুটবল বিশ্বকাপের সময় জেমস তাঁর ফ্রিস্টাইল দেখিয়ে সকলের মন কেড়েছিলেন। আবারও তিনি খবরে। এ বার নেপথ্যে নেটমাধ্যম।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

football kerala Old Man
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE